muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

অপারেশন কুয়েত প্রকল্পে ১১৯ নৌ সদস্যের কুয়েত গম

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকমঃ কুয়েত কোস্টগার্ডের অধীনে ‘অপারেশন কুয়েত প্রকল্প-১১’- এ অংশ নিতে বাংলাদেশ নৌবাহিনীর ১১৯ সদস্যের একটি দল সোমবার কুয়েতের উদ্দেশ্যে বাংলাদেশ ত্যাগ করেছেন।

 

এইদলে নৌবাহিনীর বিভিন্ন কারিগরী শাখার ১১জন জেসিও’স, পিও’স এবং ১০৮জন নাবিক রয়েছেন। এ প্রকল্পের আওতায় নৌ সদস্যগণ কুয়েতে চার বছর নিয়োজিত থাকবেন।

 

এর আগে গত ২৮ ফেব্রুয়ারি দলটি নৌবাহিনী প্রধানের সঙ্গে নৌসদর দপ্তরে কুশল বিনিময় করেন। এ সময় তিনি সততা, নিষ্ঠা এবং পেশাদারিত্বের সঙ্গে অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনের মাধ্যমে আন্তর্জাতিক পরিমন্ডলে দেশের ভাবমূর্তি উজ্জল করার আহ্বান জানান।

 

উল্লেখ্য, কুয়েতের অভ্যন্তরীণ মন্ত্রণালয়ের অধীনে কুয়েত কোস্টগার্ডে দক্ষ কারিগরী শ্রমশক্তি নিয়োগ-২ (Skill Technical Manpower in Kuwait) এর আওতায় অপারেশন কুয়েত প্রকল্প-১১ (Operation Kuwait Project) এ নৌ সদস্যরা দায়িত্ব পালন করবেন।

 

এদের মধ্যে মেরিন ইলেকট্রিশিয়ান, ডিজেল ইঞ্জিন মেকানিক অভারহলিং, ডক মাস্টার, অপারেটর জেনারেটর, মেরিন এয়ার কন্ডিশনিং এন্ড রেফ্রিজারেটর মেকানিক, ইলেকট্রিশিয়ান ক্যাবল, এসি এ্যাকুমুডেশন টেনিশিয়ান, কমিউনিকেশন ইনটারকম টেকনিশিয়ান, মেরিন ডিজেল ইঞ্জিন মেকানিক পাম্প এন্ড ইনজেকটরসহ বিভিন্ন ট্রেডের নৌসদস্য রয়েছে।

 

প্রাথমিকভাবে এ প্রকল্পে নৌবাহিনীর মোট ৩৫০জন সদস্যকে মনোনীত করা হয়েছে। বাকি সদস্যরা পরবর্তীতে পর্যায়ক্রমে কুয়েত গমন করবে।

 

 

Tags: