muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

মাগুরার জেলা প্রশাসক তহবিল থেকে অসহায় ৭টি মেয়েকে শিক্ষাবৃত্তি

মোঃ সোহেল রানা (মাগুরা জেলা প্রতিনিধি): মাগুরার জেলা প্রশাসক মুহ: মাহবুবর রহমান। প্রতিনিয়তই তিনি সরকারি কাজের পাশাপাশি প্রশংসা যোগ্য মানবিক ও সামাজিক বিভিন্ন কাজ করে থাকেন। আবারও এই মানুষটি একটি মহতী কাজ করে মাগুরাবাসীর ভালবাসায় সিক্ত হলেন।

দীর্ঘদিন ক্যান্সারে ভুগে দুইমাস আগে মারা গেছেন দরিদ্র কৃষক প্রভাত শিকদার। ৩টি কন্যা নিয়ে মা অলোকা শিকদার তখন অকুল পাথারে। সেঝ মেয়ে সুস্মিতা শিকদার মাত্র ৮ম শ্রেণীর ছাত্রী। এ অবস্থায় টাকার অভাবে সুস্মিতার লেখাপড়া বন্ধ হয়ে যাচ্ছিল।
মাগুরার জেলা প্রশাসক মুহ. মাহবুবর রহমান বাল্য বিবাহ হবে না এই শর্তে সুস্মিতার জন্য প্রতিমাসে ৫শ টাকা শিক্ষাবৃত্তি দেয়ার ঘোষণা দিয়েছেন তিনি।
জেলা প্রশাসকের সাহায্য তহবিল থেকে সুস্মিতার মত অসহায় পরিবারের ৭টি মেয়ের জন্য এ ধরণের অনুদানের টাকা বুধবার বিকেলে তুলে দেন তিনি।
অনুদানপ্রাপ্ত অন্য মেয়েরা হচ্ছেন তাসমিম আক্তার সাথী, মোছা: কনিকা খাতুন, মোছা: মৌসুমী খাতুন, তানজিলা ইসলাম মিম, মোছা: আমেনা খাতুন ও লিমা খাতুন।
এ প্রসঙ্গে মাগুরার জেলা প্রশাসক মুহ. মাহবুবর রহমান সমাজের বিত্তবানদের এ ধরনের ঝুকিপূর্ণ শিশুদের সহযোগিতার জন্য সকলকে এগিয়ে আসতে অনুরোধ জানান।

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/04-03-2016/মইনুল হোসেন

Tags: