muktijoddhar kantho logo l o a d i n g

আইন আদালত

মেয়র মান্নানকে জেলহাজাতে পাঠানোর নির্দেশ

মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্তঃ- বাসে অগ্নিসংযোগের মামলায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অধ্যাপক এমএ মান্নানসহ গ্রেফতারকৃত ১০ জনকে জেলহাজাতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

আজ শনিবার বিকেলে গাজীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এ হাজির করা হয় তাকে। পরে শুনানি শেষে আদালত এম এ মান্নানকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে শুক্রবার জয়দেবপুর থানার এআই মো. আহাদুল ইসলাম বাদী হয়ে শুক্রবার রাতে সিটি কপোরেশনের চান্দনা চৌরাস্তা এলাকায় গাড়ি পোড়ানোর অভিযোগে অধ্যাপক এমএ মান্নানসহ ৪০ জনের নামে এবং অজ্ঞাত আরো ২০-৩০ জনকে আসামি করে মামলা দায়ের করেন। এদের মধ্যে গাজীপুর সিটি করপোরেশনের বিএনপিপন্থি ১১ জন কাউন্সিলর রয়েছেন।

এ মামলায় অধ্যাপক এমএ মান্নানসহ ১০ জনকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন- অধ্যাপক এমএ মান্নানের ভাই বিএনপি নেতা আব্দুল কাদির, ভাতিজা এসএম ওয়াসিম, কাউলতিয়া ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আব্দুল খালেক ডিলার, রফিজ উদ্দিন, সমর্থক শাহিন আলম, হাবিবুল্লাহ, সব্দুল আলী, মো. আলম ও গাড়িচালক মো. মিজানুর রহমান মিজান।

পুলিশ জানায়, গত রাত ৯টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পাশে একটি বাসে আগুন দেয়া হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নেভায়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে, কালিয়াকৈর থেকে গাজীপুর সিটি মেয়র মান্নানকে গ্রেপ্তার করা হয়। নাশকতার ১৯টি মামলায় এক বছরের বেশি জেলে থাকার পর, গত ২ মার্চ জামিনে মুক্তি পেয়েছিলেন তিনি।

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/16-04-2016/মইনুল হোসেন

Tags: