muktijoddhar kantho logo l o a d i n g

আইন আদালত

জামিন পেল আইনজীবী শাকিলা ফারজানা

মুক্তিযোদ্ধেরকণ্ঠ ডেস্কঃ চট্টগ্রামভিত্তিক জঙ্গি সংগঠন শহীদ হামজা ব্রিগেডকে অর্থায়নের অভিযোগে গ্রেপ্তার সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার শাকিলা ফারজানা জামিনে মুক্তি পেয়েছেন।

মঙ্গলবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পেয়ে তিনি বেরিয়ে আসেন।

চট্টগ্রাম কারাগারের সিনিয়র জেল সুপার ইকবাল কবির জানান, উচ্চ আদালত থেকে কাগজপত্র আসার পর তা যাচাই-বাছাই শেষে সন্ধ্যায় শাকিলা ফারজানাকে মুক্তি দেওয়া হয়েছে। ব্যারিস্টার শাকিলা ফারজানা বিএনপির সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলমের মেয়ে।

শাকিলার আইনজীবী অ্যাডভোকেট আব্দুস সাত্তার জানান, দুই মামলায় গত বছরের ২৮ নভেম্বর বিচারিক আদালতে শাকিলার জামিন নামঞ্জুর হয়। ১২ জানুয়ারি হাইকোর্টে জামিন আবেদন করা হলে পরদিন প্রাথমিক শুনানি নিয়ে আদালত রুল দেয়। দুই মামলায় শাকিলা ফারজানাকে কেন জামিন দেওয়া হবে না তা জানতে চাওয়া হয় রুলে। দুই সপ্তাহের মধ্যে বিবাদীদের এর জবাব দিতে বলা হয়। চলতি বছরের ১৮ ফেব্রুয়ারি ওই রুলের ওপর শুনানি শেষে আদালত ২২ ফেব্রুয়ারি আদেশের দিন ধার্য রাখেন। ধার্য দিনে শাকিলাকে জামিন দেন আদালত। এর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে লিভ টু আপিল করে। ৫ জানুয়ারি আপিল বিভাগে লিভ টু আপিলের শুনানি হয়। ৬ জুন আপিল বিভাগ লিভ টু আপিল খারিজ করে শাকিলার জামিন বহালের আদেশ দেন।

জানা গেছে, শহীদ হামজা ব্রিগেড নামের একটি জঙ্গি সংগঠনকে অস্ত্র কেনায় এক কোটি ৮ লাখ টাকা দেওয়ার অভিযোগে ২০১৫ সালের ১৮ আগস্ট রাতে ধানমন্ডি থেকে দুই আইনজীবী হাসানুজ্জামান লিটন ও মাহফুজ চৌধুরী বাপনসহ শাকিলাকে গ্রেপ্তার করে র‌্যারের একটি দল। এর পর তাকে বাঁশখালী এবং হাটহাজারীতে জঙ্গি আস্তানা থেকে অস্ত্র উদ্ধার মামলায় আসামি দেখিয়ে একাধিকবার রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে র‌্যাব।

মুক্তিযোদ্ধেরকণ্ঠ ডটকম/০৭-০৬-২০১৬ইং / মোঃ হাছিবুর রহমান

Tags: