আইন আদালত - জুন ১২, ২০১৬ ৭:৫৯ অপরাহ্ণ

সমকাল পত্রিকার সম্পাদকসহ চারজনের বিরুদ্ধে মামলা

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডেস্ক:

দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ার ও প্রকাশক একে আজাদসহ চারজনের বিরুদ্ধে রাজশাহীর আদালতে মানহানির মামলা করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ।

 

রোববার দুপুরে রাজশাহী চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত (খ) অঞ্চলে এ মামলা দায়ের করেন তিনি। শুনানি শেষে বিচারক সমন জারি করে আগামী ২৬ সেপ্টেম্বর আসামিদের আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন।

 

মামলার অন্য আসামিরা হলেন- সমকালের স্টাফ রিপোর্টার অমরেশ রায় ও রাজশাহী ব্যুরোপ্রধান সৌরভ হাবিব।

 

মামলার এজাহারে বলা হয়েছে, বাদী একজন দায়িত্বশীল উচ্চ শিক্ষিত ও সম্মানিত ব্যক্তি। তিনি বর্তমানে রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। বাদী আওয়ামী লীগ নেতা হবার কারণে রাজশাহীসহ সারাদেশে পরিচিতি আছে। তাই সমকাল পত্রিকার সম্পাদক গোলাম সারওয়ার, প্রকাশক একে আজাদ, স্টাফ রিপোর্টার অমরেশ রায় এবং রাজশাহী ব্যুরোপ্রধান সৌরভ হাবিব একজোটে বাদী প্রতি প্রতিহিংসাপরায়ণ হয়ে তার খ্যাতি ও সুনাম নষ্ট করতে গত ২৪ মে প্রথম পৃষ্ঠায় ‘টাকায় মিলছে নৌকা’ শিরোনামে মিথ্যা ও মানহানিকর সংবাদ পরিবেশন করেন।

 

ওই সংবাদে জেএমবি সদস্য আবদুস সালামকে মনোনয়ন পাইয়ে দিতে এমপি এনামুল হক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ তার কাছ থেকে ৫৫ লাখ টাকা নিয়েছিলেন বলে অভিযোগ রয়েছে।

 

এ ছাড়াও মাড়িয়া ও হামিরকুৎসাসহ বাগমারার ১৬টি ইউনিয়নের ১৫টিতেই লাখ লাখ টাকা মনোনয়ন বাণিজ্যের অভিযোগও করা হয় তাদের বিরুদ্ধে। এতে সমাজে বাদীকে  হেয়প্রতিপন্ন করার চেষ্টা করা হয়েছে। তার রাজনৈতিক সুনাম ক্ষতিগ্রস্ত হয়েছে।

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/  ১২ -০৬-২০১৬ ইং/মো: হাছিবুর রহমান