muktijoddhar kantho logo l o a d i n g

আইন আদালত

গুলশানের জঙ্গি হামলা মামলায় যা বলা হয়েছে

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডেস্কঃ গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলার ঘটনায় গুলশান থানায় দায়ের করা সন্ত্রাসবিরোধী আইনের মামলায় ৬ জনের নাম উল্লেখ করা হয়েছে।

 

তারা হলেন- জিম্মি উদ্ধার অভিযানে নিহত মীর সামেহ মোবাশ্বের, রোহান ইবনে ইমতিয়াজ, নিরবাস ইসলাম, খায়রুল ইসলাম পায়েল, শফিকুল ইসলাম উজ্জ্বল ও সাইফুল ইসলাম চৌকিদার।

 

মামলায় উল্লেখ করা হয়েছে- ৬ জনের মধ্যে প্রথম ৫ জন নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য ও সাইফুল ইসলাম ওই রেস্তোরাঁর কর্মী হলেও হামলাকারীদের সহায়তা করেছিলেন।

 

ঘটনার তিন দিনের মাথায় গত সোমবার রাতে গুলশান থানায় সন্ত্রাসবিরোধী আইনে ওই মামলা দায়ের করা হয়। হামলাকারী ছয়জন ছাড়া আর কাউকে এ মামলায় আসামি করা হয়নি।

 

মামলায় বলা হয়েছে, জীবিত বা জিম্মি দশা থেকে যারা মুক্তি পেয়েছেন, তারাও এ ঘটনায় জড়িত কি না, তা-ও যাচাই-বাছাই করা হচ্ছে। ওই ঘটনায় মোট ৩২ জন আহত হন। তাদের মধ্যে একজন গাড়িচালক ও একজন আনসার সদস্য ছাড়াও বাকি সবাই পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তা ও সদস্য।

 

মামলায় বলা হয়েছে, অভিযানে জিম্মি দশা থেকে ৩২ জনকে উদ্ধার করা হয়। এর মধ্যে জিম্মি উদ্ধার অভিযানের আগে ১৯ জন এবং পরে ১৩ জন উদ্ধার করা হয়।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/    ০৬- ০৭-২০১৬ ইং/মো: হাছিবুর রহমান

 

Tags: