muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

সিলেটে ওসমানীনগর উপজেলায় এক শিয়ালের কামড়ে ১০ জন আহত

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডেস্কঃ সিলেটের ওসমানীনগর উপজেলায় শেয়ালের কামড়ে নারীসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। সোমবার বিকেল থেকে মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত উপজেলার গোয়ালাবাজার ইউনিয়নের নুরপুর ও সাদীপুর ইউনিয়নের মোবারকপুর গ্রামে এ ঘটনা ঘটে। শেয়ালটি বাসিন্দাদের পাশাপাশি গরু-ছাগলকেও কামড়ে আহত করে। আহতরা হলেন নুরপুর গ্রামের গিয়াস মিয়া (৩০), মাজহারুল ইসলাম শিপন (৩০), মোবারকপুর গ্রামের ফাহিম (৭), অর্ণব (৮), অর্জুন দাশ (৩০) ও মুন্নি (১০)। বাকিদের নাম তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

স্থানীয় রাজচন্দ্র সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মনোজ কুমার দাশ জানান, সোমবার বিকেল থেকে হঠাৎ করে লোকালয়ে একটি শেয়াল প্রবেশ করে লোকজনকে কামড়াতে শুরু করে। এলাকাবাসী ফাঁদ পেতে ও ধাওয়া করেও শেয়ালটিকে ধরতে পারেনি। ফলে এলাকায় এখন শেয়াল আতঙ্ক বিরাজ করছে।

মানবাধিকার কর্মী শামছুল ইসলাম শামীম বলেন, একটি শেয়াল রাস্তায় চলাচলকারী পথচারী ও বসতবাড়ির আঙিনায় যাকে পাচ্ছে তাকে কামড়ে আহত করে পালিয়ে যাচ্ছে। পরিস্থিতি এমন হয়েছে যে, শেয়ালটিকে দ্রুত আটক করতে না পারলে আহতের সংখ্যা বাড়তেই থাকবে।

স্থানীয় ব্যবসায়ী হেলাল মিয়া জানান, শেয়ালের কামড়ে তার গোয়ালের বড় একটি ষাঁড় আহত হয়েছে। শেয়াল আতঙ্কে মানুষজন নিরাপদে ব্যবসা বাণিজ্য করতে পারছে না। গত দুই দিন শেয়ালটিকে আটকের জন্য গ্রামবাসী সংঘবদ্ধভাবে ধাওয়া করলেও উল্টো শেয়ালের আক্রমণে অনেকেই আহত হয়েছে।

গোয়ালাবাজারের ডা. মুকন্দ লাল নাথ বলেন, গত সোমবার থেকে গতকাল মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত নুরপুর, মোবারকপুরের কয়েকজন শেয়ালের কামড়ে আহত হয়ে চিকিৎসা নিয়েছেন। এছাড়াও অনেকেই আহত হয়ে বিভিন্ন প্রাইভেট হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে জানতে পেরেছি।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/     ১২- ০৭-২০১৬ ইং/মো:হাছিব

Tags: