muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

পাকুন্দিয়ায় ৫ মিষ্টি দোকানকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি: কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় পাঁচটি মিষ্টির দোকানকে ৩৬ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

উপজেলার হোসেন্দি বাজারের শনিবার বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোছাম্মৎ হাসিনা আক্তারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলার হোসেন্দি বাজারে বেশ কিছু রেস্টুরেন্ট ও মিষ্টির দোকান ভোক্তাদের ঠকিয়ে দেদারচ্ছে ব্যবসা পরিচালনা করে আসছেন। এমন খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোছাম্মৎ হাসিনা আক্তার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এসময় ভ্রাম্যমাণ আদালত ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৩৮, ৪৩ ও ৫৩ ধারা এবং ওজন অধ্যাদেশ ১৯৮২ এর ৪৭ ধারায় অভিযোগ আমলে এনে রিফাত রেস্টুরেন্টকে ১০ হাজার, আদর্শ মিষ্টান্ন ভান্ডারকে ১৫ হাজার, মধুবন মিষ্টান্ন ভান্ডারকে ১ হাজার, গ্রামবাংলা মিষ্টান্ন ভান্ডাারকে ৫ হাজার ও সোহাগ সুইটমিটকে ৫ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়।
সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছাম্মৎ হাসিনা আক্তার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ভোক্তা অধিকার আইন ২০০৯ ও ওজন অধ্যাদেশ ১৯৮২ এর বিভিন্ন ধারায় এসব প্রতিষ্ঠানকে  জরিমানা করা হয়েছে।

 

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/৩০-১০-২০১৬ইং/ অর্থ 

Tags: