muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জ সদর

বৌলাই সাহেব বাড়ী জামে মসজিদে জুমআর নামাজের খুতবায় বাল্যবিবাহ প্রতিরোধে বক্তব্য রাখলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মোঃ আক্তার জামীল

স্টাফ রিপোর্টারঃ 

আজ ০৪ নভেম্বর ২০১৬ খ্রি. তারিখ শুক্রবার বাল্যবিবাহ প্রতিরোধে গণসচেতনতা সৃষ্টির লক্ষে কিশোরগঞ্জ এর সদর উপজেলার বৌলাই সাহেব বাড়ী জামে মসজিদে জুমআর নামাজের খুতবায় বক্তব্য রাখলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মোঃ আক্তার জামীল।

adc-2

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তার বক্তব্যে বাল্য বিবাহের কারণ, এর কুফল, বাল্যবিবাহ নিরোধ সংক্রান্ত আইন এবং বাল্যবিবাহ প্রতিরোধে করণীয় বিষয়ে বিস্তারিত ব্যাখ্যা সমবেত মুসল্লীদের নিকট তুলে ধরেন। তিনি বলেন, বাল্য বিবাহ সমাজের বিষফোঁড়া। দেশ যখন সামাজিক ও অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছে তখন বাল্যবিবাহের মতো কিছু সামজিক সমস্যা উন্নয়নের অন্তরায় হয়ে দাঁড়িয়েছে। তিনি বলেন, ২০৪১ সালে আমরা যে উন্নত বাংলাদেশের স্বপ্ন দেখছি তা সত্যিকার অর্থেই বাস্তবায়ন করতে হলে জঙ্গীবাদ ও বাল্য বিবাহের মতো সামাজিক সমস্যাগুলো দূর করতে হবে।

adc-3

তিনি আরও বলেন, সরকার বাল্য বিবাহ নিরোধে গভীরভাবে কাজ করে যাচ্ছে। কিন্তু সরকারের একার পক্ষে রাতারাতি বাল্যবিবাহ প্রতিরোধ করা সম্ভব নয়। সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় বাল্য বিবাহ প্রতিরোধ করা সম্ভব। সেলক্ষ্যে সমাজের সর্বস্তরের মানুষকে একযোগে কাজ করতে হবে। তিনি বাল্যবিবাহ নিরোধে সরকার ও জেলা প্রশাসনের দৃঢ় অবস্থনের বিষয়টি সুস্পষ্টভাবে উল্লেখ করেন। তার বক্তব্য শেষে মুসল্লীগণ সকলে হাত উঁচিয়ে বাল্যবিবাহ প্রতিরোধে একযোগে কাজ করার শপথ নেন।

 

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/০৪-১১-২০১৬ইং/  অর্থ 

Tags: