muktijoddhar kantho logo l o a d i n g

শিক্ষা

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে প্রতি আসনে লড়ছে ৩১ জন

শিক্ষা,

 

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষা আসন বিন্যাস প্রকাশিত হয়েছে। এবছর ৩৭৪ টি আসনের জন্য আবেদন করেছে ১১ হাজার ৪৯৬ প্রার্থী। আসন প্রতি লড়ছে প্রায় ৩১ জন।

মঙ্গলবার সন্ধ্যায় ভর্তি পরীক্ষা কমিটি-২০১৭ এর আহ্বায়ক অধ্যাপক ড. এএফ সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে আসন বিন্যাস প্রকাশিত হয়।

আসন বিন্যাস অনুযায়ী ১০০০১ থেকে ১১৮২৫ ক্যাম্পাস, ১১৮২৬ থেকে ১৩০২৫ সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজ, ১৩০২৬ থেকে ১৪১২৫ সিলেট মডেল স্কুল অ্যান্ড কলেজ, ১৪১২৬ থেকে ১৪৬২৫ সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, ১৪৬২৬ থেকে ১৬৬২৫ এম সি কলেজ, ১৬৬২৬ থেকে ১৭৮২৫ সিলেট সরকারি কলেজ, ১৭৮২৬ থেকে ১৯২১৫ সৈয়দ হাতিম আলী উচ্চবিদ্যালয়, ১৯২১৬ থেকে ২০৪০১  সিলেট সরকারি মহিলা কলেজ, ২০৪০২ থেকে ২১৪৯৬ সরকারি বালিকা উচ্চবিদ্যালয়।

ভর্তি পরীক্ষা আগামী শুক্রবার সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ২৪ নভেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে নামানো যাবে। ৩৭৪ টি আসনের মধ্যে রয়েছে ভেটেরিনারি অ্যান্ড এনিম্যাল সাইন্স অনুষদে ৮৮ টি আসন, কৃষি অনুষদে ৭৭ আসন, মৎস্য বিজ্ঞান অনুষদে ৬৬ আসন, কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদে ৫৫ টি আসন, কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদে ৫৫ টি আসন এবং বায়োটেকনলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদে ৩৩ টি আসন।

ভর্তি পরীক্ষার ফলাফল ২৭ নভেম্বর রোববার প্রকাশিত হবে। মেধা তালিকা থেকে ভর্তি ৪ ডিসেম্বর, ৮ ডিসেম্বর অপেক্ষমান তালিকা থেকে ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হবে।

 

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/  ২১-১১-২০১৬ ইং / মো: হাছিব

Tags: