muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

রায়পুরায় দুই পক্ষের টেঁটাযুদ্ধ, এমপি অবরুদ্ধ

মুক্তিযোদ্ধার কণ্ঠ রিপোর্ট,
নরসিংদীর রায়পুরায় দুই পক্ষের টেঁটাযুদ্ধের মধ্যে পড়েন স্থানীয় সংসদ সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজু।
এতে তিনি প্রায় দেড় ঘণ্টা অবরুদ্ধ থাকেন। পরে পুলিশি নিরাপত্তায় এমপি বেরিয়ে আসেন। সংঘর্ষের আশংকায় নিলক্ষায় অনির্দিষ্ট সময়ের জন্য ১৪৪ ধারা চলছে। এরই মধ্যে রবিবার দুপুর দেড়টার থেকে বিকাল ৩টা পর্যন্ত নিলক্ষা ইউনিয়নের হরিপুরে এই ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, নির্বাচনী বিরোধ ও প্রভাব বিস্তারকে কেন্দ্র করে গত ১০ নভেম্বর থেকে নিলক্ষা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাজুল ইসলাম এবং উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাবেক চেয়ারম্যান আবদুল হক সরকার সমর্থকদের মধ্যে সংঘর্ষ চলছে।
সংকট নিরসনে উদ্যোগী হন স্থানীয় সংসদ সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজু। এরই প্রেক্ষিতে রবিবার সকালে সাংসদ রাজু কথা বলেন আবদুল হক সরকারের সমর্থক শহি মেম্বারের সঙ্গে। দুপুর একটার দিকে তিনি দড়িগাঁও গ্রামের শহি মেম্বারের বাড়িতে যান। কিন্তু শহি মেম্বার বাড়িতে না থাকায় কথা বলা সম্ভব হয়নি।
এদিকে এমপিকে অবরুদ্ধ করার গুজব ছড়িয়ে পড়লে চেয়ারম্যান তাজুল ইসলামের সমর্থকরা এমপিকে উদ্ধারে এগিয়ে গেলে প্রতিপক্ষের সঙ্গে হরিপুর ছক্কার মোড় এলাকায় সংঘর্ষে জড়ে। এতে অবরুদ্ধ হয়ে পড়েন সংসদ সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজু। পরে বিকাল ৩টার দিকে পুলিশি নিরাপত্তায় বেরিয়ে আসেন তিনি। পরে আবদুল হক সরকারের লোকজন নিলক্ষা বড় বাড়িতে হামলা চালানোর চেষ্টা চালায়। এতে দুই পক্ষের মধ্যে থেমে থেমে টেঁটা নিক্ষেপ ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটছে। তবে সংঘর্ষে হতাহতের খবর পাওয়া যায়নি।
রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজহারুল ইসলাম বলেন, তাৎক্ষণিকভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

   মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/  ২৪ – ১২-২০১৬ ইং / মো: হাছিব

Tags: