muktijoddhar kantho logo l o a d i n g

দূর পরবাস

ইতালিতে এক বাংলাদেশির এক বছরের কারাদণ্ড

দূর পরবাস ডেস্ক :

ইতালিতে গির্জার সামনে বিশৃঙ্খলার দায়ে এক বাংলাদেশিকে গ্রেফতার করেছে পুলিশ। পরে সরাসারি আদালতে প্রেরণ করা হলে রোমের কাছাকাছি ভেল্লেতরির একটি আদালত ওই বাংলাদেশিকে এক বছরের কারাদণ্ড দেয়।

তবে নিরাপত্তার কারণে গ্রেফতার হওয়া ৩৮ বছর বয়সী বালাদেশির নাম প্রকাশ করেনি পুলিশ। গত সোমবার (২৬ ডিসেম্বর) ইতালির নেত্তুনো নামক স্থানে এ ঘটনা ঘটে। ঘটনার দিন হাতুড়িসহ পুলিশের বিশেষ টিম গির্জার কাছ থেকে গ্রেফতার করে ওই বাংলাদেশিকে।

বিভিন্ন গণমাধ্যমে জানা গেছে, স্থানীয় সময় বেলা ১২টায় একটি গির্জার সামনে ওই বাংলাদেশি আল্লাহু আকবার বলে হাতুড়ি দিয়ে লোকজনকে মারার জন্য ভয়-ভীতি দেখায়। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে এসে তাকে ধরতে চাইলে হাতুড়ি উঠিয়ে পুলিশকেও আক্রমণ করার ভয় দেখান। পুলিশ কৌশল খাঁটিয়ে হাতুড়িটি নিচে রাখাতে সক্ষম হয় এবং তাকে গ্রেফতার করে।

অন্যদিকে, আদালেত পাঠানোর আগে পুলিশ ওই বাংলাদেশিকে একটি হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসাসেবা দেয়। পরে মেডিকেল রিপোর্টে জানা যায় সে মাতাল ছিল।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে সাবেক বাংলাদেশ সমিতির সভাপতি নুরে আলম সিদ্দিকী বাচ্চু বলেন, এমন একটি স্থানে ঘটনাটি হয়েছে। যেখানে ধর্মীয় উপাসনা করা হয়। ব্যাপারটি খুবই দুঃখজনক।

তিনি প্রবাসী বাংলাদেশিদের নেশা জাতীয় দ্রব্য থেকে বিরত থাকতে আহ্বান করেন।

 

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/২৮-ডিসেম্বর-২০১৬ইং/নোমান

Tags: