বিশ্ব ক্যান্সার দিবসে দেশ ব্যাপী ক্যান্সার সচেতনতায় হিমু পরিবহণ

রাফা নোমান (ঢাকা): 
বর্তমানে বাংলাদেশে ১৩-১৫ লাখ মানুষ ক্যান্সারে আক্রান্ত। প্রতি বছর নতুন করে দুই লাখ মানুষ ক্যান্সারে আক্রান্ত হচ্ছে। বাংলাদেশে ক্যান্সারের ব্যাপকতা নিয়ে একটি গবেষণা চালায় জাপানিজ জার্নাল অব ক্লিনিক্যাল অনকোলজি (জেজেসিও)। ‘ক্যান্সার কন্ট্রোল ইন বাংলাদেশ’ শীর্ষক ওই গবেষণায় বলা হয়েছে, বাংলাদেশে ১ কোটি ২৭ লাখ মানুষের দেহে অস্বাভাবিক কোষের বৃদ্ধি ঘটে চলেছে, চিকিৎসাবিজ্ঞানের ভাষায় যা নিওপ্লাসিয়া নামে পরিচিত। ২০৩০ সাল নাগাদ ক্যান্সারের ঝুঁকিতে থাকবে ২ কোটি ১৪ লাখ মানুষ।
বলা যায়, আগামীতে এমন দিন আসবে যে-আমাদের সবারই কাছের কেউ ক্যান্সারে আক্রান্ত হবে। আর ক্যান্সার রোগী আর তার পরিবার মাত্রই জানেন-এর চিকিৎসা কতটা ব্যয়বহুল আর সময়সাপেক্ষ।
তাই, ক্যান্সার রোধে সাধারন মানুষকে সচেতন করার জন্য, আগামী ৪ ফেব্রুয়ারি বিশ্ব ক্যান্সার দিবসে প্রতি বছরের ন্যায় এইবারও দেশ ব্যাপী ক্যান্সার সচেতনতায় বিভিন্ন ধরনের কর্মসূচী পালন করবে হিমু পরিবহণ।
কর্মসূচীর মধ্যে থাকছে- ক্যান্সার সচেতনতার জন্য দৌড় (Run for cancer awareness), সাইকেল র‍্যালি, শোভাযাত্রা, সভা-সেমিনার, ক্যান্সার সচেতনতা মূলক লিফলেট বিতরন ইত্যাদি।
হিমু পরিবহণের হেল্পার “আহসান হাবিব মুরাদ “মুক্তিযোদ্ধার কন্ঠ “কে জানান বিশ্ব ক্যান্সার দিবসে ঢাকাতে হিমু পরিবহণ এর কর্মসূচীঃ
“Run for Cancer Awareness”
সারা বিশ্বের সাথে তাল মিলিয়ে হিমু পরিবহণ বাংলাদেশে প্রথম বারের মতো আয়োজন করতে যাচ্ছে “ক্যান্সার সচেতনতার জন্য দৌড় (Run for cancer awareness)”। যেখানে অংশ গ্রহণ করবে ক্যান্সার সারভাইভার থেকে শুরু করে সমাজের বিভিন্ন শ্রেণীর নানা বয়সের মানুষ।
“Run for Cancer Awareness” কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয়ে দোয়েল চত্তর দিয়ে বাংলা একাডেমী হয়ে টিএসসি ঘুরে জগন্নাথ হলের পাশ দিয়ে সেক্রেটারিয়েট রোড হয়ে শহীদ মিনারে শেষ হবে।
“Run for Cancer Awareness” এ অংশগ্রহন করতে ইচ্ছুক সবার কাছে থেকে ১৫০ টাকা (কেউ ইচ্ছা করলে আরও বেশি দিতে পারে) করে রেজিস্ট্রেশন ফি নিবে। রেজিস্ট্রেশনে অর্জিত সমস্ত অর্থ সেদিনই হিমু পরিবহণ  “ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল” এর ক্যান্সার ইউনিটে দিয়ে দিবে।
সময় সকাল ৮:০০টা।
#worldcancerday #wecanican #himuparibahan
মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/২৭-০১-২০১৭ইং/ অর্থ 

Comments

comments

You might also like More from author

Leave A Reply

Your email address will not be published.

মুক্তিযোদ্ধার কন্ঠ