প্রচ্ছদ - শিক্ষা - ফেব্রুয়ারি ২, ২০১৭

এসএসসি ও সমমানের পরীক্ষা চলছে

শিক্ষা,
সারা দেশে একযোগে শুরু হয়েছে ২০১৭ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি), দাখিল ও  এসএসসি (ভোকেশনাল) পরীক্ষা।
আজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বাংলা (আবশ্যিক) প্রথম পত্র, সহজ বাংলা প্রথম পত্র এবং বাংলা ভাষা ও বাংলাদেশের সংস্কৃতি প্রথম পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।
এবার এসএসসি পরীক্ষায় বাংলা দ্বিতীয়পত্র এবং ইংরেজি প্রথম ও দ্বিতীয়পত্র ছাড়া সকল বিষয়ে সৃজনশীল প্রশ্নে পরীক্ষা নেওয়া হচ্ছে। এ বছর থেকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং ক্যারিয়ার শিক্ষা নামে দুটি নতুন বিষয় অন্তর্ভুক্ত হয়েছে।
অন্যান্য বছরের মতো এবারও সকালের পরীক্ষা ১০টা থেকে ১টা এবং বিকালের পরীক্ষা ২টা থেকে ৫টা পর্যন্ত নেয়া হচ্ছে। ৬০ দিনের মধ্যে পরীক্ষার ফল প্রকাশ করা হবে বলে জানানো হয়েছে।
এবার আটটি সাধারণ বোর্ডে এসএসসি পরীক্ষার্থীর সংখ্যা ১৪ লাখ ২৫ হাজার ৯০০ জন। মাদরাসা বোর্ডে ২ লাখ ৫৬ হাজার ৬০১ জন ও কারিগরি বোর্ডে ১ লাখ ৪ হাজার ২১২ জন পরীক্ষার্থী। এছাড়া বিদেশি আটটি পরীক্ষা কেন্দ্রে ৪৪৬ জন্য পরীক্ষার্থী রয়েছে। সব বোর্ড মিলে মোট পরীক্ষার্থী ১৭ লাখ ৮৬ হাজার ৬১৩ জন।
অন্যান্য বারের মতো দৃষ্টি প্রতিবন্ধী, সেবিব্রালপালস জনিত প্রতিবন্ধীসহ অন্যান্যরা ২০ মিনিট অতিরিক্ত সময় পাবে।
মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/ ০২ -০২- ২০১৭ইং  / মো: হাছিব

আরও পড়ুন

৩ Comments

  1. Excellent goods from you, man. I have understand your stuff previous to and you’re just extremely wonderful. I really like what you’ve acquired here, certainly like what you are saying and the way in which you say it. You make it enjoyable and you still take care of to keep it wise. I can’t wait to read much more from you. This is really a tremendous web site.

Comments are closed.