উষ্ণ বাক্য বিনিময় হয়েছিল ট্রাম্প ও অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর!

আন্তর্জাতিক ডেস্ক,

বিশ্বনেতাদের সঙ্গে ট্রাম্পের ফোনালাপ নিয়ে সম্প্রতি নতুন তথ্য প্রকাশ করেছে সিএনএন। সেখানে জানানো হয়, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলের সঙ্গে উষ্ণ বাক্য বিনিময় হয়। হোয়াইট হাউজের একটি সূত্র জানায়, ট্রাম্প টার্নবুলের সঙ্গে কথা সম্পূর্ণ শেষ না করে বিদায় জানিয়ে ফোন রেখে দেন।
এ বিষয়ে হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি শেন স্পাইসারের কাছে জানতে চাইলে তিনি তার উত্তরে কিছু বলেননি বলে জানায় সিএনএন।
শনিবার বিশ্বনেতাদের সঙ্গে আলাপচারিতার অংশ হিসেবে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীকে ফোন দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাদের মধ্যে বেশ আন্তরিকভাবেই কথা শুরু হয়। কিন্তু যুক্তরাষ্ট্রের শরণার্থী গ্রহণ প্রসঙ্গটি আসলে ট্রাম্প বেশ বিরক্ত হন। এ সময় ট্রাম্প বারবার বলতে থাকেন শুক্রবার শরণার্থী প্রবেশ না করানোর জন্য নির্বাহী আদেশ দেয়ার পর কিভাবে অস্ট্রেলিয়ার নিকটে ডিটেনশন সেন্টারে থাকা ২০০০ শরণার্থীদের গ্রহণ করবে যুক্তরাষ্ট্র।
এ সময় অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী বারবার ট্রাম্পকে স্মরণ করিয়ে দেন, সংখ্যাটি ২০০০ নয়। বারাক ওবামা প্রশাসনের সঙ্গে ১২৫০ জন শরণার্থী গ্রহণের বিষয়ে চুক্তি হয়েছিল। আর এ ক্ষেত্রে যাচাই-বাছাই শেষে শরণার্থীদের গ্রহণ করবে যুক্তরাষ্ট্র। যাচাই-বাছাই শেষে তারা যোগ্য বলে বিবেচিত না হলে ফেরত পাঠিয়ে দেয়ার ক্ষমতা যুক্তরাষ্ট্রের থাকবে।
এরপর ট্রাম্প বেশ বিরক্ত নিয়েই বিষয়টি মেনে নেয় এবং অন্যকোন বিষয়ে আলোচনা না করে বিদায় জানিয়ে ফোন রেখে দেয়।
ফোনকল সম্পর্কে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর কাছে জানতে চাইলে তিনি বলেন, দুই দেশের প্রধানের মধ্যে হওয়া একান্ত আলোচনার যতটুকু সম্প্রচার করা হয়েছে তার বাইরে গিয়ে আমি কিছু বলব না। তবে তিনি নিশ্চিত করে বলেন, ট্রাম্প অস্ট্রেলিয়ার ডিটেনশন সেন্টারে থাকা শরণার্থীদের গ্রহণ করতে রাজি হয়েছেন। সিএনএন।
মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/ ০২ -০২- ২০১৭ইং  / মো: হাছিব

আরও পড়ুন

২ Comments

  1. I simply want to tell you that I am just beginner to weblog and definitely liked you’re web page. Likely I’m want to bookmark your site . You actually have great stories. Regards for sharing with us your web-site.

Comments are closed.