muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জ সদর

ভূয়া এমবিবিএস ডাক্তারকে কারাদন্ড

রাজিবুল হক সিদ্দিকী, কিশোরগঞ্জঃ

কিশোরগঞ্জে আজ ১১ ফেব্রুয়ারি ২০১৭ তারিখ শনিবার এমবিবিএস ডাক্তার পরিচয়দানকারী এক ভূয়া ডাক্তারকে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

জানা যায়, সুনামগঞ্জের সুমন দাস, পিতা: মৃত সুরেশ চন্দ্র দাস, বয়স: ৩৮, উত্তরা-৮৮, আ/এ, নবীনগর মাইজবাড়ি, পোস্ট-সুনামগঞ্জ , উপজেলা-সুনামগঞ্জ সদর, জেলা-সুনামগঞ্জ গত তিন দিন ধরে কিশোরগঞ্জ শহরের আল মোবারক হোটেলে অবস্থান নিয়ে নিজেকে এমবিবিএস ডাক্তার পরিচয় দিয়ে টেলিফোনে ও পরিচিতজনদের মাধ্যমে রোগী সংগ্রহ করে চিকিৎসা সেবা দিয়ে আসছিলো।

এছাড়া পাশাপাশি একটি রোগ নির্ণয়কারী মেশিন বিক্রির কথা বলে আসছিলো। এজন্য বিভিন্ন বয়সী ছেলে মেয়েদেরকে পূর্ব পরিচিত দুই একজনের মাধ্যমে হোটেলে এনে মেশিনটি বিক্রির জন্য নিয়োগ দেয়ার কথাও বলে। স্থানীয় কয়েকজনের সন্দেহ হলে অনেকে রোগী সেজে হোটেলে তার কাছে গেলে সে নিজেকে এমবিবিএস ডাক্তার এবং একবার সিলেট ওসমানী মেডিকেল কলেজ থেকে আরেকবার ঢাকা থেকে এমবিবিএস পাস করেছে বলে জানায়। বিষয়টি জেলার সিভিল সার্জন, ডেপুটি সিভিল সার্জন এবং অতিরিক্ত জেলা প্রশাসককে জানানো হলে তারা ঘটনাস্থলে এসে এর সত্যতা পান।

পরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তরফদার মো: আক্তার জামীল আসামী সুমন দাস এমবিবিএস ডাক্তার না হয়েও নিজেকে একজন এমবিবিএস ডাক্তার হিসেবে পরিচয় দিয়ে রোগীদের সাথে প্রতারণা করায় এবং সনদ দেখাতে ব্যর্থ হওয়ায় মেডিকেল এবং ডেন্টাল কাউন্সিল আইন, ২০১০ এর ২৯ ধারা মোতাবেক এক বৎসর বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

 

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/১১-০২-২০১৭ইং/ অর্থ 

Tags: