muktijoddhar kantho logo l o a d i n g

কটিয়াদী

কটিয়াদীতে ৫ টাকার ফুল বিক্রি হচ্ছে ৩০ টাকায়

আতিকুর রহমান কাযিন, কটিয়াদী (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ

বসন্ত আর ভালোবাসা দিবসকে কেন্দ্র করে কিশোরগঞ্জের কটিয়াদী বাজারে চড়া মূল্যে বিক্রি হচ্ছে ফুল। যে গোলাপ পাওয়া যেত মাত্র পাঁচ থেকে দশ টাকায় তা এখন বিক্রি হচ্ছে ৩০-৩৫ টাকায়। তবে ফুলপ্রেমীরা মনে করেন দাম বাড়লেও কমবে না তাদের ভালোবাসা।

হঠাৎ করেই ফুলের দাম চারগুণ হওয়ার কারণ জানতে চাইলে রসিকতার ছেলে এক দোকানদার  বললেন, ‘ভালোবাসা আইছে না। তাই ৫ টাকার ভালোবাসা এখন ৩০ টাকায় বিক্রি হচ্ছে।  এই ফুল বিক্রেতা হেসে আরো বললেন, আরে, বসন্ত, ভালোবাসা দিবস, ২১ ফেব্রুয়ারি তিনটাই  তো সামনে।

আর দিন গুলির জন্য আমরা অপেক্ষা করি। এসময় ফুল বিক্রি সারা বছরের ক্ষতি পোষায়ে লই। ভালোবাসা দিবস কে সামনে রেখে কিশোরগঞ্জের কটিয়াদীতে এই ফুল ব্যস্ততা বেড়েছে গত দু’দিন ধরেই। তিনি জানালেন, চারদিন আগেও ১শ পিস গোলাপ তিনি বিক্রি করেছেন ৪শ থেকে ৭শ টাকায়। আর গতকাল বিক্রি করেছেন ২৫শ টাকায়। বছরের এসময় বেশি দামে ফুল কিনতে একটুও কার্পণ্য করেন না খুচরা ব্যবসায়ীরা।

কয়েক জন ক্রেতার সাথে কথা বললে তারা বলেন, আগে গোলাপ ফুল ছিল ৫-১০ টাকা আর এখন হয়েছে ৩০-৩৫ টাকা। তারা আরো বলেন, আমরাও  জানি এই দিনটিতে প্রিয় মানুষটির হাতে ফুল তুলে দিতে গিয়ে পকেটের দিকে তাকাবোনা কেওই এমটাই জানালেন ভোক্ত-ভোগি মহল।

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/১৩-০২-২০১৭ইং/ অর্থ 

Tags: