মুক্তিযুদ্ধের ৫ নং সেক্টরের সাব সেক্টর সুনামগঞ্জের “D” কম্পানি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা জালাল কম্পানির ইন্তেকাল

মুক্তিযোদ্ধার কন্ঠ রিপোর্টঃ 

কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার পারদিয়াকোল গ্রামের বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দিন গত ২৩-০২-২০১৭ইং তারিখ দুপুর ১ টায় তার নিজ বাড়িতে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন (ইন্না………………… রাজিউন)। ২৪-০২-২০১৭ইং তারিখ সকাল ১০ টায় রাষ্ট্রীয় মর্যাদায় নিজ বাড়িতে তাকে দাফন করা হয়।

তিনি পুলিশ বিভাগে চাকুরী করার সময় ২৫ শে মার্চ ১৯৭১ সালের কালোরাতে পাকিস্তানী হানাদার বাহিনী কতৃক রাজারবাগ পুলিশলাইন আক্রমনের সময় অশ্র হাতে বাংলাদেশের প্রথম প্রতিরোধ যুদ্ধে অংশগ্রহণ করেন এবং পরে পালিয়ে নিজ বাড়িতে আসেন। সেখান থেকে সুনামগঞ্জ জেলার চিনাকান্দি বর্ডার পার হয়ে ভারতের মেঘালয় রাজ্যের বালাটে গমন করেন। সেখানে ৫ নং সেক্টরের সাব সেক্টর সুনামগঞ্জে “D” কম্পানির কম্পানি কমান্ডার নিযুক্ত হন এবং বীরত্বের সঙ্গে যুদ্ধ করে ০৬-১২-১৯৭১ইং তারিখ ভোররাত্রে সুনামগঞ্জ শহর দখল করে শত্রু মুক্ত করেন।

তাহার যুদ্ধকালীন সময়ের মধ্যে বিশেষকরে ০৪-১০-১৯৭১ইং ও ২৭-১১-১৯৭১ইং তারিখের যুদ্ধ ছিল অন্যতম। যুদ্ধ শেষে তিনি আর পুলিশের (PRF) চাকুরীতে ফিরে যাননি।

তাই কিশোরগঞ্জ জেলার কটিয়াদী ও নিকলী উপজেলার লোকদের নিকট তিনি জালাল কম্পানি হিসেবে পরিচিত ছিলেন। মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে বর্তমানে বাংলাদেশের জাতীয় অনলাইন নিউজ পোর্টাল ‘মুক্তিযোদ্ধার কন্ঠে’র সম্পাদক ও প্রকাশক বীর মুক্তিযোদ্ধা নিছার আহমদ তার সহ-অধিনায়ক (কম্পানি 2-IC) ছিলেন।

মুক্তিযোদ্ধার কন্ঠ পরিবার বীর মুক্তিযোদ্ধা জালাল কম্পানির মৃত্যুতে গভীরভাবে শোকাহত এবং তারই সাথে জাতি হারালো এক মহান গর্বিত তার সর্বকালের সর্বশ্রেষ্ঠ সন্তানকে।

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/২৫-০২-২০১৭ইং/ অর্থ 

Comments

comments

You might also like More from author

Leave A Reply

Your email address will not be published.

মুক্তিযোদ্ধার কন্ঠ