muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

কুলিয়ারচরে বহিরাগত নামধারী সাংবাদিক কর্তৃক চাঁদা দাবির অভিযোগে সংবাদ সম্মেলন

মুহাম্মদ কাইসার হামিদ, ভ্রাম্যমান প্রতিনিধি:

কিশোরগঞ্জের কুলিয়ারচরে বহিরাগত নামদধারী কতক সাংবাদিক কর্তৃক চাঁদা দাবির অভিযোগে উপজেলার ফরিদপুর হয়রত মাওলানা আক্তার উদ্দিন শাহ্ মাজার শরীফের মোতাওয়ালী মোঃ নজরুল ইসলাম কাজী এক সংবাদ সম্মেলন করেছে।

আজ ২১ মার্চ মঙ্গল বার বিকেলে ফরিদপুর হয়রত মাওলানা আক্তার উদ্দিন শাহ্ মাজার শরীফ প্রাঙ্গনে সংবাদ সম্মেলনে নজরুল ইসলাম কাজী তার বক্তব্যে অভিযোগ করে বলেন,গত ১৩ মার্চ সোম বার দুপুরে নরসিংদী জেলার পশ্চিম ব্রাহ্মণদী গ্রামের কফিল উদ্দিনের পুত্র ওবায়দুল ইসলাম (৪০) ও মজিবুর রহমান প্রধান(৪৫), ইদ্রিস ভূইয়ার পুত্র ইউসূফ ভূইয়া(৩৬),শফি উদ্দিনের পুত্র সাইফুল ইসলাম ওরফে স্বপন(২৮), ইব্রাহিম মিয়ার পুত্র শামসুল ইসলাম(৪২) সহ অজ্ঞাতনামা ২-৩ জন ব্যাক্তি ঢাকা মেট্রো-গ-৩৭-৯৪৭৭ নাম্বারের একটি এক্সকিউ প্রাইভেটকার নিয়ে মাজারে এসে সাংবাদিক পরিচয় দিয়ে তার ছেলে মোঃ মিজান শাহ্’র নিকট বিভিন্ন অজুহাত দেখিয়ে পত্রিকায় সংবাদ প্রকাশের হুমকি দিয়ে ২লক্ষ টাকা চাঁদা দাবী করে। চাঁদা দিতে অস্বীকার করায় এক পর্যায়ে মিজান শাহ্কে অকথ্য ভাষায় গালী গালাজ সহ মিজান শাহ্’র আস্তানা তছনছ করে ও মিজান শাহ্’র গলায় থাকা একাটি স্বর্ণের চেইন ও পকেটে থাকা ২টি মোবাইল সেট ছিনিয়ে নিয়ে যায়। ঘটনার সময় মিজান শাহ্’র ডাক চিৎকারে স্থানীয়রা নামধারী সাংবাদিকদের ঘেরাও করে উত্তম মাধ্যম দেয়। পরে কুলিয়ারচর থানায় খবর দিলে থানার কর্তব্যরত এস আই কহিনুর ফোর্স নিয়ে ঘটনা স্থলে উপস্থিত হয় এবং বেলাব উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সমশের জামান লিটন ঘটনাস্থলে এসে পুলিশের সহায়তায় বিষয়টি আপোষ মিমাংশার আশ্বাস দিয়ে নামধারী সাংবাদিকদের নিয়ে যায়। আপোষ মিমাংসায় ব্যর্থ হয়ে এ ঘটনায় মিজান শাহ্’র মা মোছাঃ মরিয়ম বেগম বাদী হয়ে পর দিন কুলিয়ারচর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

সংবাদ সম্মেলনে তিনি আরও অভিযোগ করে বলেন, এ ঘটনাকে কেন্দ্রকরে ওই দিন বেলাব উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সমশের জামান লিটন তাঁর নিকট থেকে ১০ হাজার টাকা ও এস আই কহিনুর ২ হাজার টাকা আদায় করে। এতেও তারা ক্ষ্যান্ত হয়নি মিজান শাহ্’র মায়ের অভিযোগ রহস্য জনক কারনে আমলে না নিয়ে পুলিশ ঘটনার ৪ দিন পর গত ১৭ মার্চ নামধারী সাংবাদিক ওবায়দুল ইসলামকে বাদী করে তাঁকে সহ ৮ জনকে আসামী করে একটি মামলা (নং- ১৭) দায়ের করে।

বর্তমানে থানা পুলিশ নামধারী সাংবাদিকদের পক্ষ নিয়ে আপোষ মিমাংসার জন্য চাপ সৃষ্টি করছে বলে সংবাদ সম্মেলনে নজরুল ইসলাম কাজী অভিযোগ করেন। এ রির্পোট লেখা পর্যন্ত মরিয়ম বেগমের অভিযোগটি আমলে নেয়নি পুলিশ । সংবাদ সম্মেলনে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মী সহ এলাকার গন্য মান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/২১-০৩-২০১৭ইং/ অর্থ 

Tags: