muktijoddhar kantho logo l o a d i n g

অষ্টগ্রাম

অষ্টগ্রামে নালী নদী ও আলীনগর খাল খননের চুক্তিবদ্ধ শ্রমিকদের মাঝে লভ্যাংশ বিতরণ

ভ্রাম্যমাণ প্রতিনিধি, (অষ্টগ্রাম) কিশোরগঞ্জ।।

হাওর বেষ্টিত অষ্টগ্রাম উপজেলা দেওঘর ইউনিয়নের নালী নদী ও আলীনগর খাল খননের লভ্যাংশ বিতরণ করা হয়েছে। বৃহস্পতি বার দুপুরে উপজেলা হলরুমে হাওর অঞ্চল অবকাঠামো ও জীবনমান উন্নয়ন (হিলিপ) প্রকল্পের আয়োজনে এই বিতরণী সভায়, সভাপতিত্বে করেন উপজেলা প্রকৌশলী মোঃ মাহবুব মোর্শেদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান শহীদুল ইসলাম। বিশেষ অতিথি ও আলোচকদের মধ্যে ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আবু তাহের সাঈদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মানিক কুমার দেব, মহিলা ভাইস চেয়ারম্যান ছালুয়া ঠাকুর, হিলিপের জেলা কো – অডিনেটর ধ্রুবকান্ত পান্ডে ও উপজেলা হিলিপের সমন্বয়ক নয়ন কুমার সরকার প্রমূখ।

২০১৫ – ২০১৬ অর্থ বছরের ১২০ জন চুক্তিবদ্ধ শ্রমিক দ্বারা নালী নদী ও আলীনগরের খাল খননের ৪৭ লক্ষ ১৫ হাজার ২৪০ টাকার ব্যায় এ প্রকল্পের কাজ করানো হয়। এর মধ্যে ১১ লক্ষ্য ৫০ হাজার ৮৬০ টাকা লভ্যাংশ চুক্তিবদ্ধ শ্রমিকদের মাঝে বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় জানান, দেওঘর ইউনিয়নের বাসিন্দা চান মিয়া, কবির মিয়া, গফুর মিয়া, কাসেম মিয়া, মুসা মিয়া ও আহাদ মিয়া ওরা উন্নয়নের কাজে বিভিন্ন সময় টালবাহানা করেছে ও চুক্তিবদ্ধ শ্রমিক হিসেবে অতি উৎসাহিত ছিল এবং জনৈক আহাদ মিয়া রাস্তায় কাজের সময় সিমেন্ট চুরির অভিযোগে বিচার করা হয়েছে। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন, সহকারী উপজেলা প্রকৌশলী রুহুল আমিন।

 

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/৩০-০৩-২০১৭ইং/ অর্থ 

Tags: