muktijoddhar kantho logo l o a d i n g

অষ্টগ্রাম

বিপন্ন কৃষক ও হাওর পরিদর্শনে অতিরিক্ত পরিচালক ও উপ-পরিচালক

মন্তোষ চক্রবর্তী, (অষ্টগ্রাম) কিশোরগঞ্জ।। 

কিশোরগঞ্জের হাওর উপজেলা অষ্টগ্রামে হাজার হাজার একর ইরিবোরো ক্ষেতের কাচাপাঁকা ধান তলিয়ে গেছে। ক্ষতির পরিমাণ বেড়েই চলছে। এই অবস্থায় গত সোমবার সারাদিন ব্যাপি বাংলাদেশ কৃষি সম্প্রসারন অধিদপ্তরের ঢাকা অঞ্চলের অতিরিক্ত পরিচালক ডঃ আব্দুল মুঈদ এর নেতৃত্বে কৃষি অধিদপ্তরের একটি টিম অষ্টগ্রামে বিপন্ন কৃষক ও বিভিন্ন ক্ষতিগ্রস্হ হাওর পরিদর্শন করেন।

এসময় তার সাথে ছিলেন, কিশোরগঞ্জ জেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ -পরিচালক মোঃ শফিকুল ইসলাম, জেলা প্রশিক্ষক সাদেক ইবনে সামছু, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আব্দুল মোন্নাফ সহ কৃষি অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারী বৃন্ধ। বিভিন্ন ক্ষতি গ্রস্থ হাওর পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নোত্তরে, কৃষি অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক ডঃ আব্দুল মুঈদ বলেন, হাওরের নদী গুলোর সংস্কার ছাড়া কৃষকের ভাগ্য পরিবর্তন আদৌ সম্ভব হবে না, এছাড়াও প্রযুক্তি পরিবর্তন, সল্প সময়ে যেসব ধানের উৎপাদন হয় তার উৎপাদন করতে হবে, সময় মত চারা রোপনের ব্যবস্থা করতেই হবে এবং পানি উন্নয়ন বোর্ডের কর্মকাণ্ডে প্রকল্প বাস্তবায়নে ক্রর্টিবিহীন হতে হবে। এই সময় জেলা উপ -পরিচালক মোঃ শফিকুল ইসলাম বিএডিসির কার্যক্রমের উপরে ক্ষোভ প্রকাশ করেন।

 

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/০৪-০৪-২০১৭ইং/ অর্থ 

Tags: