muktijoddhar kantho logo l o a d i n g

অষ্টগ্রাম

ক্ষতিগ্রস্ত জমি দেখে হার্ট এ্যাটাকে বর্গা চাষীর মৃত্যু

মন্তোষ চক্রবর্তী, অষ্টগ্রাম (কিশোরগঞ্জ): 

হাওড় অধ্যূষিত কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলায় সাম্প্রতিক প্রবল বর্ষণ ও পাহাড়ী ঢলে সৃষ্ট আকষ্মিক বন্যায় ১২০০০ হেক্টর ( প্রায় ৩০ হাজার একর) জমির কাঁচাপাকা ধান তলিয়ে ক্ষতিগ্রস্ত হওয়ার দৃশ্য দেখে এবং এলাকা বাসীকে বাঁধ রক্ষা করার আহবান জানিয়ে তারপর হার্ট এ্যাটাক করে বর্গাচাষী হরিদাস (৪৮) মৃত্যুবরণ করে।

এলাকাবাসী ও পারিবারিক সূত্রে জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যায় অত্র উপজেলার কলমা ইউনিয়নের কাকুরিয়া গ্রামের মৃত তরণী দাসের পুত্র এবং দুই সন্তানের জনক বর্গাচাষী হরিদাস অন্যের ১ একর ৭৫ শতাংশ জমি ঋণ করে বর্গা চাষ করে এবং ফসল ও ভাল হয়। জমির কাছেই ছিল বিল মাকসা বাঁধ। জমি দেখার সময় বাঁধটিতে উপচিয়ে হাওরের পানি প্রবেশ করতে থাকে। বাধ রক্ষার জন্য গ্রামের লোকদেরকে নিমন্ত্রণ করে বাড়ি আসার সাথে সাথেই তার বুকে ব্যাথা করে বলে জানান এবং তাৎক্ষণিক অষ্টগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার কিশোর কুমার ধর বলেন, রোগী হাসপাতালে পৌঁছার আগের মৃত্যুবরণ করে। প্রাথমিক ভাবে হার্ট এ্যাটাকে মৃত্যুর কারন বলে ধারনা করা হয়।

কলমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাধা কৃষ্ণদাস ও মৃত ব্যাক্তির ছোট ভাই কৃষ্ণধন দাস ঘটনার সত্যতা স্বীকার করেন।

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/০৬-০৪-২০১৭ইং/ অর্থ 

Tags: