muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

রায়পুরে ফিশ হ্যাচারির কর্মকর্তাকে দুর্নীতির অভিযোগে বদলি

শাহাদাত হোসাইন সাদিক, রায়পুর (লক্ষ্মীপুর) সংবাদদাতা :

লক্ষ্মীপুরের রায়পুর মৎস্য প্রজনন ও প্রশিক্ষন কেন্দ্রের (ফিশ হ্যাচারি) উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা মোঃ জসিম উদ্দিনকে অনিয়ম ও দুর্নীতির খবর বিভিন্ন গনমাধ্যমে প্রকাশিত হওয়ায় তাকে বদলি করা হয়েছে।

জেলার রামগতি সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা হিসেবে বদলি করা হয়। মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) সৈয়দ আরিফ আজাদ এক অফিস আদেশে ১৮ এপ্রিলের মধ্যে বদলি করা কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে।

সোমবার (১০এপ্রিল) বিকেলে রায়পুর মৎস্য প্রজনন ও প্রশিক্ষন কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা আসাদুল বাকী এ তথ্য নিশ্চিত করেছেন।

অভিযোগ রয়েছে,এ ফিশ হ্যাচারির জসিম উদ্দিন উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তাসহ কয়েকজন কর্মকর্তা-কর্মচারী নানা অনিয়ম-দুর্নীতিতে জড়িয়ে পড়েছে। এর মধ্যে রশিদ ছাড়া রেণু বিক্রি, বেশি রেণু বিক্রি করে সরকারি হিসাবে কম দেখানো, দরপত্র ছাড়া নির্মাণ-সংস্কার কাজ করানো ও পুকুরে অতিরিক্ত চুন দিয়ে পরিকল্পিতভাবে মা মাছ হত্যার ঘটনাও রয়েছে।

এ বিষয়ে সম্প্রতি এলাকাবাসী অনিয়মের সুনির্দিষ্ট একাধিক তথ্য-প্রমানসহ মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রী এবং ওই মন্ত্রনালয়ের সচিবসহ সংশ্লিষ্টদের কাছে লিখিত অভিযোগ করেন। এতে মৎস্য অধিদপ্তর থেকে তদন্ত কমিটি গঠনের পর ২২ জানুয়ারি ও ৭ ফেব্রুয়ারি অভিযোগের সরেজমিন তদন্ত ও শুনানি করে সংশ্লিষ্টরা। এর আগে ২১ ডিসেম্বর মৎস্য বিভাগের চট্রগ্রাম বিভাগীয় সিনিয়র সহকারী পরিচালক মোহাম্মদ আলী তদন্তে এসে রেণু বিক্রির টাকা আত্মসাতের প্রমান পায়। এতে হ্যাচারির সম্প্রসারণ সুপার ভাইজার মোঃ কামাল উদ্দিনকে চৌমুহনী মৎস্য বীজ উৎপাদন খামারে তাকে বদলি করা হয়।

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/১০-এপ্রিল-২০১৭ইং/নোমান

Tags: