যুক্তরাষ্ট্রকে পারমাণবিক হামলার হুমকি উত্তর কোরিয়া

আন্তর্জাতিক ডেস্ক :

যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে পারমাণবিক যুদ্ধের হুমকি দিয়েছে উত্তর কোরিয়া। শনিবার দেশটির ক্ষমতাসীন দলের মুখপাত্র রডং সিনমুনে প্রকাশিত নিবন্ধে এ হুমকি দেওয়া হয়েছে।

শনিবার যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স জানিয়েছেন, মার্কিন বিমানবাহী রণতরী কার্ল ভিনসন আগামী কয়েকদিনের মধ্যে কোরীয় উপসাগরে পৌঁছাবে। সম্প্রতি উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষা ও ষষ্ঠবারের মতো পারমাণবিক বোমা পরীক্ষার সংবাদ প্রকাশের পর যুক্তরাষ্ট্র এই ঘোষণা দিয়েছে। অবশ্য গত সপ্তাহেও যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে জানানো হয়েছিল, কার্ল ভিনসনকে কোরীয় উপসাগর অভিমুখে পাঠানো হয়েছে। তবে বৃহস্পতিবার বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, রণতরীটি কোরীয় উপসাগর অভিমুখে যায়নি, বরং এটি অস্ট্রেলিয়া উপকূলের দিকে গিয়েছে।

রডং সিনমুনে প্রকাশিত নিবন্ধে বলা হয়েছে, ‘প্ররোচিত করার চেষ্টা করা হলে উত্তর কোরিয়া সতর্কতামূলক হামলা চালাতে দ্বিধা করবে না। যুক্তরাষ্ট্র এখন ভয়াবহ উন্মাদ হয়ে গেছে। দেশটি উত্তর কোরিয়াকে ভয় দেখানোর চেষ্টা করছে এবং পারমাণবিক কৌশলগত বোমা ও পারমাণবিক রণতরী ইত্যাদির কথা বলে কিছু অর্জন করতে চাইছে। তবে উত্তর কোরিয়ার সেনাবাহিনী ও জনসাধারণকে এসব মিথ্যা কথা বলে ভয় দেখানো যাবে না।’

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/২৩-এপ্রিল-২০১৭ইং/নোমান

Comments

comments

You might also like More from author

Leave A Reply

Your email address will not be published.

মুক্তিযোদ্ধার কন্ঠ