উপসচিব পদে পদোন্নতি পেয়েছেন কিশোরগঞ্জের এডিসি আক্তার জামীল

মুক্তিযোদ্ধার কন্ঠ রিপোর্ট ।। 

কিশোরগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব তরফদার মোঃ আক্তার জামীল উপসচিব পদে পদোন্নতি পেয়েছেন। কিশোরগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে অত্যন্ত নৈতিকতার সাথে দায়িত্ব পালনরত অবস্থায় তিনি একজন দক্ষ প্রশাসক হিসেবে বিরল দৃষ্টান্ত স্থাপন করে যাচ্ছেন। তিনি বাল্যবিবাহ নির্মূলে একাধারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনার মাধ্যমে কিশোরগঞ্জ জেলাকে বাল্যবিবাহ মুক্ত ঘোষনা করেছেন এবং লাল কার্ড প্রদানের মাধ্যমে জনগনের মাঝে সচেতনতা সৃষ্টি করেছেন। তিনি দ্রব্যে পাটজাত পন্যের ব্যাবহার, অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং বিশেষকরে নরসুন্দা নদী অবমুক্তকরন ও ধুমপান বিরোধী ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনার মাধ্যমে জেলাবাসীর কাছে জনপ্রিয় হয়ে উঠেছেন। শহরের বিভিন্ন পয়েন্টে, সরকারী-বেসরকারি প্রতিষ্ঠানে ধুমপান বিরোধী সতর্কীকরণ নোটিশ স্থাপনের মাধ্যমে তিনি লাগাতার কাজ করে যাচ্ছেন। জেলা প্রশাসকের পক্ষে নিরলস পরিশ্রমের মাধ্যমে তিনি জেলা বাসীকে অঞ্চল ভিত্তিক একটি সর্ববৃহৎ ২১শে বইমেলা উপহার দিয়েছেন। সাম্প্রতি তিনি কিশোরগঞ্জের হাওরাঞ্চলে ঘটে যাওয়া আগাম বন্যায় ক্ষতিগ্রস্থ অঞ্চল পরিদর্শন এবং ত্রান সামগ্রী বিতরণে জেলা প্রশাসনের পক্ষে বিরাট ভূমিকা পালন করে যাচ্ছেন। কিশোরগঞ্জ তথা দেশের বিভিন্ন অঞ্চলের পত্র-পত্রিকা, টিভি ও অনলাইন সংবাদপত্রে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব তরফদার মোঃ আক্তার জামীলের নিরলস পরিশ্রমের এই দৃষ্টান্ত সকলের নজরে আসে।

সারাদেশে প্রশাসনের ২৬৭ জন সিনিয়র সহকারী সচিবকে উপসচিব পদে পদোন্নতি দিয়েছে সরকার। রোববার জনপ্রশাসন মন্ত্রাণালয় থেকে এই পদোন্নতি দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে, এসব কর্মকর্তাদের সরকারের উপসচিব পদে পদোন্নতি প্রদানপূর্বক জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (উপসচিব) হিসেবে নিয়োগ করা হলো। আদেশে রেওয়াজ অনুযায়ী পরবর্তী পদায়নের জন্য তাদের ওএসডি করা হয়েছে। এ নিয়োগ শিগগিরই কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

প্রসঙ্গত, গতবছর ২৭ নভেম্বর একসঙ্গে প্রশাসনের ৫৩৬ কর্মকর্তাকে পদোন্নতি দেওয়া হয়। ওই সময় ২০৫ জন জ্যেষ্ঠ সহকারী সচিব পদোন্নতি পেয়ে উপসচিব হন। তখন উপসচিবের সংখ্যা হয় মোট ১ হাজার ৪৭৯ জন। তবে প্রশাসনে উপসচিবের স্থায়ী পদের সংখ্যা সাড়ে আটশর মতো।

 

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/২৪-০৪-২০১৭ইং/ নিঝুম 

Comments

comments

You might also like More from author

Leave A Reply

Your email address will not be published.