কিশোরগঞ্জবাসীর প্রিয় অফিসার তরফদার আক্তার জামীল এখন উপসচিব

মুক্তিযোদ্ধার কন্ঠ রিপোর্টঃ 

কিশোরগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব তরফদার মোঃ আক্তার জামীল উপসচিব পদে পদোন্নতি পেয়েছেন। কিশোরগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে অত্যন্ত নৈতিকতার সাথে দায়িত্ব পালন করে ইতোমধ্যে তিনি একজন দক্ষ প্রশাসক হিসেবে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন।

নিরংহকার, সদালাপী, হাস্যোজ্জ্বল, সৎ ও পরিশ্রমী অফিসার আক্তার জামীল কিশোরগঞ্জ জেলাকে বাল্যবিবাহ মুক্ত করার লক্ষ্যে ভ্রাম্যমান আদালত পরিচালনাসহ মসজিদের খুতবায়, মন্দিরে, স্কুলে বিভিন্ন সভা-সেমিনারে তিনি সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেছেন। লাল কার্ড প্রদর্শনের মাধ্যমে জনগনের মাঝে সচেতনতা সৃষ্টি করেছেন। তিনি পণ্যের মোড়কে পাটজাত পণ্যের ব্যাবহার, ড্রাগ আইন, ভূয়া ডাক্তার গ্রেফতার, অবৈধ ইটভাটা ও অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং বিশেষ করে নরসুন্দা নদী দখলমুক্তকরন ও ধুমপান ও তামাকজাত দ্রব্য নিয়ন্ত্রণ আইনের আওতায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা, শহরের বিভিন্ন পয়েন্টে, সরকারী-বেসরকারি প্রতিষ্ঠানে ধুমপান বিরোধী সতর্কীকরণ নোটিশ স্থাপন, মাদক ও ধুমপান বিরোধী প্রচার-প্রচারণা, প্রথমবারের মতো কিশোরগঞ্জে করাত কল আইন, ছাপাখানা আইন, ট্রাভ্রেল এজেন্সি পরিচালনা আইন, হ্যাচারি স্থাপন আইন, দেয়াল লিখন ও পোস্টার নিয়ন্ত্রণ আইনসহ বিভিন্ন আইনে সোবাইল কোর্ট পরিচালনা করে জেলাবাসীর কাছে জনপ্রিয় হয়ে উঠেছেন।

জেলা প্রশাসকের পক্ষে নিরলস পরিশ্রমের মাধ্যমে তিনি জেলাবাসীকে অঞ্চল ভিত্তিক সর্ববৃহৎ একুশে বইমেলা এবং উন্নয়ন মেলা উপহার দিয়েছেন। সম্প্রতি তিনি কিশোরগঞ্জের হাওরাঞ্চলে ঘটে যাওয়া আগাম বন্যায় ক্ষতিগ্রস্ত অঞ্চল পরিদর্শন এবং ত্রাণ সামগ্রী বিতরণে জেলা প্রশাসনের পক্ষে বিরাট ভূমিকা পালন করে যাচ্ছেন। কিশোরগঞ্জ তথা দেশের বিভিন্ন অঞ্চলের পত্র-পত্রিকা, টিভি ও অনলাইন সংবাদপত্রে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব তরফদার মোঃ আক্তার জামীলের নিরলস পরিশ্রমের এই সকল কাজের সংবাদ সকলের নজরে এসেছে। তার পদোন্নতিতে দারুণ খুশী কিশোরগঞ্জবাসী।

উল্লেখ্য, সারাদেশে প্রশাসনের ২৬৭ জন সিনিয়র সহকারী সচিবকে উপসচিব পদে পদোন্নতি দিয়েছে সরকার। গত রোববার জনপ্রশাসন মন্ত্রাণালয় থেকে এই পদোন্নতি দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

 

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/২৬-০৪-২০১৭ং/ অর্থ  

Leave A Reply

Your email address will not be published.