muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

রাজশাহীতে ৯৫ কি.মি. বেগে কালবৈশাখীর তান্ডব

পাপন সরকার শুভ্র, রাজশাহীঃ 

রাজশাহীর উপর দিয়ে বয়ে গেছে ৯০ থেকে ৯৫ কিলোমিটার বেগে কালবৈশাখী। যাদে লণ্ডভণ্ড হয়ে গেছে রাজশাহী অঞ্চলের বিভিন্ন এলাকা। রোববার সন্ধ্যায় ঝড়ে রাজশাহী মহানগরীসহ আশেপাশের উপজেলাগুলোতে ব্যাপক ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেছে। ঝড়ে ভেঙে গাছপালা। উড়ে গেছে কাঁচা বাড়ির চাল। রাস্তার উপর গাছ পড়ে যোগাযোগ বিছিন্ন হয়ে পড়ে রাজশাহীর বিভিন্ন রুটে। আমসহ ফসলের ব্যাপক ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। এছড়াও ঝড়ের সঙ্গে ভারি বর্ষনে
ভোগান্তিতে পড়ে মানুষ।

রাজশাহী আবহাওয়া অফিসের তথ্য অনুয়ায়ি, সন্ধ্যা ৭টা থেকে ৭টা ৫০ মিনিট পর্যন্ত রাজশাহীর ওপর দিয়ে বয়ে গেছে কাল-বৈশাখি ঝড়। ঝড়ের শুরু থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত রাজশাহীতে বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৪৬ মিলিমিটার।
ঝড়ের সময় রাজশাহী মহানগরীসহ আশেপাশের উপজেলাগুলোতে যেখানে- সেখানে গাছ উপড়ে পড়ে। অনেক জায়গায় বৈদ্যুতের পোল ও তার ছিঁড়ে যাওয়ায় নগরীসহ আশেপাশের এলাকা অন্ধকারে ডুবে আছে।

পিডিবি সুত্র জানায়, বিভিন্ন জায়গায় বৈদ্যুতের পোল ও তার ছিঁড়ে গেছে। বিদ্যুৎ ব্যবস্থা কখন স্বাভাবিক হতে সে বিষয়ে
সঠিকভাবে কিছুই জানাতে পারেননি। এছাড়ার রাজশাহী-নওগাঁ মহাসড়কের বিভিন্নস্থানে গাছ রাস্তায় পড়ে চলাচলের প্রতিবন্ধকতার সৃষ্টি হয়। ঝড়ে রাজশাহী অঞ্চলে আমের ব্যাপক ক্ষতি হয়েছে। জেলার প্রায় অর্ধেক আম ঝরে পড়েছে। এ ক্ষতি অপূরণীয়।

 

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/৩০-০৪-২০১৭ইং/ অর্থ 

Tags: