muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

রাজশাহীতে শিলাবৃষ্টি

পাপন সরকার শুভ্র, রাজশাহীঃ 

রাজশাহী মহানগর ও এর আশেপাশের এলাকায় প্রায় ২০ মিনিট ধরে শিলা বৃষ্টি হয়েছে। শুক্রবার বিকেল ৪টা ৪০ মিনিট থেকে বিকেল ৪টা ৫৫ মিনিট পর্যন্ত এ শিলা বৃষ্টি হয়। শিলা বৃষ্টিতে আমের ব্যাপক ক্ষতি হওয়ার আশংকা দেখা দিয়েছে।
বিকেল ৩টা থেকেই রাজশাহীর আকাশ ঘন কালো মেঘে ঢেকে যায়। দীর্ঘক্ষণ হালকা বাতাস কিছুটা ঝড়ের মতো হওয়ার পর বিকেল ৪টা থেকে হালকা বৃষ্টি শুরু হয়। বেশ কিছুক্ষণ ধরে হালকা বৃষ্টি হলেও সাড়ে ৪টার দিকে বৃষ্টির গতি বেড়ে যায়। কিছুক্ষণ পর বৃষ্টির সাথে শিলা। শুরুর দিকে ছোট শিলা পড়লেও বেশ কয়েক মিনিট মাঝারি ধরণের শিলা বৃষ্টি হয়। গাছের অনেক আম পড়ে গেছে এবং কয়েকদিন পরে আমের গায়ে কালো দাগ থেকে পচন ধরবে। আবার অনেক আম ফেটে যাবে।

রাজশাহী জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক দেব দুলাল ঢালী বলেন, এ সময়ে প্রতিবারই প্রাকৃতিক দুর্যোগ হয়ে থাকে। শিলা বৃষ্টি হলেও আমের তেমন ক্ষতি হবে না তিনি আশাবাদ ব্যক্ত করেন।

রাজশাহী আবহাওয়া অফিস জানায়, শুক্রবার বিকেলে ২ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ ডিগ্রী সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬ দশমিক ৩ ডিগ্রী সেলসিয়াস।

 

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/০৫-০৫-২০১৭ইং/ অর্থ 

Tags: