muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

রায়পুরে মুক্তিযোদ্ধা পরিবারের মাছ ও গাছ লুটের অভিযোগ

শাহাদাত হোসাইন সাদিক, রায়পুর (লক্ষ্মীপুর) সংবাদদাতাঃ

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার প্রয়াত মুক্তিযোদ্ধা কমান্ডার ও উপজেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক নবী নেওয়াজ করিম (বকুল) চৌধুরীর পরিবারের পুকুরের মাছ লুট ও গাছ কেটে নেওয়ার অভিযোগ উঠেছে। জমির মালিকানা দাবি করে সোনাপুর ইউনিয়নের বগা রাখালিয়া গ্রামের ইসমাইল হোসেন মিঠু তার অনুসারীদের নিয়ে জোরপূর্বক এসব ঘটনা ঘটিয়েছে। তার অব্যাহত হুমকির মুখে আতংঙ্কে রয়েছে পরিবারটি। শনিবার (৬ মে) দুপুরে প্রয়াত ওই মুক্তিযোদ্ধার স্ত্রী রেশমা সুলতানা সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেছেন। এসময় তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।
অভিযোগে জানা যায়, নবী নেওয়াজ করিম (বকুল) চৌধুরী পরিবারের রেখে যাওয়া সম্পত্তি একই গ্রামের মুকবুল হোসেনের ছেলে ইসমাইল হোসেন মিঠুর কু-দৃষ্টিতে পড়ে। এর মধ্যে সম্প্রতি তিনি কিছু জমির মালিকানা দাবি করেন। একাধিকবার সে জমি দখলের চেষ্টা চালায়। শনিবার সকাল ৯টার দিকে মিঠু তার লোকজন নিয়ে মুক্তিযোদ্ধা পরিবারের পুকুরের জাল ফেলে মাছ লুটে নেয়। এর আগে ১৩ এপ্রিল সকালে একটি কড়াই গাছ কেটে ফেলে। এসময় বাধা দিতে গেলে নবী নেওয়াজ করিমের ছোট ভাই, ব্যবসায়ী মাহেনুর চৌধুরীকে হুমকি দেয়।
মাহেনুর চৌধুরী বলেন, আমাদের পরিবারের সদস্যরা না থাকার সুযোগে মতবাজ মিঠুসহ কয়েকজন জোরপূর্বক জমি দখলের পাঁয়তারা চালাচ্ছে। সে মাছ লুট ও গাছ কাটা সহ বিভিন্ন ভাবে হয়রানি করছে। বিষয়টি থানা পুলিশকে জানানো হয়েছে। এ ঘটনায় পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।
বক্তব্য জানতে শনিবার বিকেলে সাড়ে ৩টার দিকে অভিযুক্ত ইসমাইল হোসেন মিঠুর মোবাইল ফোনে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।
জানতে চাইলে রায়পুর থানা পুলিশের উপ পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম বলেন, গাছ কাটার ঘটনায় থানায় অভিযোগ করা হয়েছে। ঘটনাস্থলে গিয়ে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। মাছ লুট ও পরিবারকে হুমকি দেওয়ার বিষয়টি কেউ পুলিশকে জানায়নি।

 

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/০৬-০৫-২০১৭ইং/ অর্থ 

Tags: