muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

ঝিনাইদহের মহেশপুরে ‘অপারেশন সাটল স্প্লিটে’ দুই জঙ্গি নিহত

মুক্তিযোদ্ধার কন্ঠ রিপোর্টঃ 

ঝিনাইদহের মহেশপুর উপজেলায় বজরাপুর এলাকার জঙ্গি আস্তানায় পরিচালিত অভিযান ‘অপারেশন সাটল স্প্লিটে’ (Subtle Split) দুই জঙ্গি নিহত হয়েছে। রবিবার (৭ মে) রাত ৯টার দিকে মহেশপুর থানায় প্রেস ব্রিফিংয়ে অভিযানের সমাপ্তি ঘোষণা করে পুলিশের খুলনা রেঞ্জের ডিআইজি দিদার আহমেদ এ তথ্য জানান। এসময় তিনি জানান, জঙ্গিদের লাশ এখনও আস্তানায় রয়েছে। সেগুলো উদ্ধারসহ পরবর্তী আইনি প্রক্রিয়ার প্রস্তুতি চলছে। আর ঝিনাইদহ সদর উপজেলার লেবুতলার জঙ্গি আস্তানাটি এখনও ঘিরে রেখেছে পুলিশ। সোমবার সকালে সেখানে বোম্ব ডিসপোজাল ইউনিট যাবে।
শনিবার (৬ মে) রাত থেকে জঙ্গি আস্তানা সন্দেহে বজরাপুরের এই বাড়ি ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনী। পরে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট রবিবার (৭ মে) ভোর থেকে বাড়িটিতে অভিযান চালায়।
ব্রিফিংয়ে খুলনা রেঞ্জের ডিআইজি বলেন, ‘আজকের এই অভিযানের নাম দেওয়া হয়েছে অপারেশন সাটল স্প্লিট। অভিযানে দুই জঙ্গি নিহত হয়েছে। তাদের একজনের নাম তুহিন। তার সম্পর্কে আর কোনও তথ্য এখনও জানা যায়নি। নিহত অন্য জঙ্গির পরিচয়ও জানা যায়নি।’
ডিআইজি দিদার আহমেদ বলেন, ‘ওই জঙ্গি আস্তানার বাড়ির মালিক জহুরুল ইসলাম ও তার ছেলে জসিমকে গ্রেফতার করা হয়েছে। ঘটনাস্থল থেকে দুইটি পিস্তল উদ্ধার করা হয়েছে।’
রবিবার সন্ধ্যা ৬টার দিকে পুলিশের বোম্ব ডিসপোজাল ইউনিট প্রবেশ করে ওই আস্তানায়। এরপর আস্তানা থেকে দুইটি বোমার বিস্ফোরণ ও তিন রাউন্ড গুলির শব্দ পাওয়া গেছে। ব্রিফিংয়ে ডিআইজি জানান, আস্তানায় বড় ধরনের বোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে।
প্রেস ব্রিফিংয়ের সময় ঝিনাইদহ পুলিশ সুপার মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ এবং মহেশপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আশাফুল হক উপস্থিত ছিলেন।

Tags: