muktijoddhar kantho logo l o a d i n g

ইটনা

৫ মেট্রিক টন ত্রাণের চালসহ ইটনার ধনপুর ইউপি চেয়ারম্যান গ্রেফতার

মুক্তিযোদ্ধার কন্ঠ রিপোর্টঃ 

কিশোরগঞ্জের হাওরে অকাল বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের সরকারী ত্রাণের ৫ মেট্রিক টন (১০১ বস্তা) চাল সহ ইটনা উপজেলার ধনপুর ইউপি চেয়ারম্যান হরনাথ দাসকে গ্রেফতার করেছে ইটনা থানা পুলিশ।

জানাযায়, গত ৩০ এপ্রিল ইউপি চেয়ারম্যান হরনাথ ইটনা খাদ্য গুদাম থেকে বিতরনের জন্য ৫ মেট্রিক টন চাল উত্তোলন করে আত্নসাৎ করে খোলা বাজারে বিক্রি করছিলো। এক পর্যায়ে ঘটনা জানাজানি হলে তিনি ট্রলার যোগে আত্নসাতের ৫ মেট্রিক টন চাল সহ খাদ্য গুদাম কর্মকর্তা মোঃ বদরুল আলম কে গুদামে জমা রাখার কথা বলেন। খাদ্য কর্মকর্তা অবৈধ মাল জমা না রাখার কথা বললে হরনাথ দাস তাকে শারিরিক ভাবে লাঞ্ছিত করেন

খবর পেয়ে জেলা প্রশাসনের নির্দেশে ইটনা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মশিউর রহমান খান ঘটনাস্থলে গিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দোষী সাব্যস্ত করে নগদ ৫০ হাজার টাকা জরিমানা ধার্য করেন এবং বিশেষ অভিযানের মাধ্যমে আত্নসাতের ৫ মেট্রিক টন চাল জব্দ করেন। পরে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ হাসান আহমেদ বাদী হয়ে ইটনা থানায় আত্নসাতের মামলা দায়ের করেন।

ইটনা থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল মালেক ঘটনার সত্যতা জানিয়ে বলেন, আসামী কে আগামীকাল কিশোরগঞ্জ কোর্টে চালান দেওয়া হবে।

এদিকে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও উপসাচিব তরফদার মো: আক্তার জামীল জানিয়েছেন, জেলা প্রশাসকের নির্দেশে বিভিন্ন তদারকি টিম কাজ করছে। অনিময় করে কারও পার পাওয়ার সুযোগ নেই। হাওরের ক্ষতিগ্রস্ত কৃষকদের কান্না বন্ধে ও তাদের দুর্দশা লাঘবের জন্য সরকার ত্রাণ কার্যক্রম পরিচালনাসহ নানাবিধ কর্মসূচি গ্রহণ করেছে। সেখানে কোন ধরণের অনিয়ম পাওয়া গেলে কাউকে ছাড় দেয়া হবে না বলে তিনি হুশিয়ারী দেন।

 

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/০৭-০৫-২০১৭ইং/ অর্থ 

Tags: