muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

এসএসসি পরীক্ষায় অকৃতকার্য বিষয়ের খাতা পুনর্মূল্যায়নের দাবী জানিয়েছে আখাউড়ার অকৃতকার্য ছাত্রছাত্রীরা ও সুশীল সমাজের লোকজন

সাইমুন আহমেদ রবিন, আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি।।

এসএসসি পরীক্ষায় অকৃতকার্য বিষয়ের খাতা পুনর্মূল্যায়নের দাবী জানিয়েছে আখাউড়ার অকৃতকার্য ছাত্রছাত্রীরা। আজ সকাল ১০ টায় সংবাদ সম্মেলন করে ফলাফল খারাপ হওয়ায় বোর্ডের প্রতি ক্ষোভ প্রকাশ করেছে শিক্ষার্থীরা।
আজ সকালে পৌরশহরের সড়ক বাজারে একটি সমাজ কল্যাণ সংস্থার অফিসে সাংবাদিকদের মুখোমুখি হয় উপজেলার প্রায় একশ শিক্ষার্থী ও অভিভাবক। এসময় কয়েকজন অকৃতকার্য শিক্ষার্থী বলেন, বেশির ভাগ ছাত্রছাত্রী ১ বা ২ নম্বরের জন্য এক বিষয়ে ফেল করেছে। তারা এটা কিছুতেই মানতে পারছেন না। সঠিক ভাবে খাতা পর্যালোচনা না করায় এত বেশি সংখ্যক ছাত্রছাত্রী ফেল করেছে বলে তাদের অভিমত। বোর্ডের অনীক্ষার কারণে এসব ছাত্রছাত্রীর শিক্ষা জীবন ধ্বংসের মুখে পড়েছে বলে অভিযোগ করেন অভিভাবকরা।
রাকিব উদ্দিন নামে এক ছাত্র বলেন, সে দুটি বিষয়ে যথাক্রমে ২৯ ও ৩০ পেয়েছে। তার দাবী ভালো ভাবে খাতা মূল্যায়ন করা হলে সে পাস করতো।
বাংলাদেশ রেলওয়ে সরকারী উচ্চ বিদ্যালয় থেকে পরীক্ষায় অংশ নেয়া রাকিবুল খাদেম ২ বিষয়ে অকৃতকার্য হয়েছে। একটি বিষয়ে সে ৩৩ ও অন্য একটি বিষয়ে ৩১ পেয়েছে। রাকিব মনে করে আন্তরিকতার সাথে খাতা মূল্যায়ন করা তার পাস মার্ক উঠতো।
এসময় কয়েকজন ছাত্র সামান্য নম্বরের জন্য অকৃতকার্য হওয়ায় কান্নায় ভেঙ্গে পড়েন।
এবছর আখাউড়া উপজেলার গড় পাসের হার শতকরা ৪৫ শতাংশ। যা গত কয়েক বছরের তুলনায় অনেকাংশে কম। তাই সবার দাবী খাতাগুলো আবার যেন পুনর্মূল্যায়ন করেন।

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/১০-০৫-২০১৭ইং/ অর্থ 

Tags: