muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জ সদর

কিশোরগঞ্জে বিশ্ব কবি রবীন্দ্রানাথ ঠাকুরের ১৫৬ তম জন্মবার্ষিকী উদযাপন

মুক্তিযোদ্ধার কন্ঠ রিপোরট।।  
কিশোরগঞ্জে বিশ্ব কবি রবীন্দ্রানাথ ঠাকুরের ১৫৬তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে সোমবার (৮মার্চ) সন্ধ্যায় জেলা প্রশাসনের উদ্যোগে কিশোরগঞ্জ শিল্পকলা একাডেমিতে “মানুষের ধর্ম : রবীন্দ্রনাথ ও সমকালীন প্রাসাঙ্গতা” শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উক্ত অনুষ্ঠানের প্রতিপাদ্য বিষয়সহ রবী ঠাকুরের কর্মজীবনের নানা দিক নিয়ে আলোচনা করেন জেলা প্রশাসক জনাব আজিমুদ্দিন বিশ্বাস, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও উপ-সচিব তরফদার মোঃ আক্তার জামীল, সদর উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মাসউদ, কিশোরগঞ্জ জেলা অাওয়ামীলীগের সভাপতি এডভোকেট কামরুল আহসান শাহজাহান, সাধারন সম্পাদক এডভোকেট এম এ আফজল, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার জনাব আসাদুল্লাহ, অধ্যাপক প্রাণেশ কুমার চৌধুরী, অধ্যাপক রফিকুল ইসলাম খান, সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলুসহ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ছিলেন একজন বহুমূখি প্রতিভার অধিকারী। তিনি ছিলেন বাংলা স্যাহিত্যের প্রথম নোবেল বিজয়ী কবি। তিনি একাধারে কবি, প্র্রবন্ধ, ছোট গল্প, নাটক ইত্যাদি রচনা করেন। তিনি বাংলা স্যাহিত্যের মাঝে এক অন্যতম বীজ বুনে গেছেন। তিনি ছিলেন একজন উজ্জ্বল নক্ষত্র। তার জীবন ও কর্ম থেকে শিক্ষা নিয়ে আমাদের সামনে এগুতে হবে।

পরবর্তিতে রবীন্দ্রসংগীত ও নৃত্য প্রদর্শনের মাধ্যমে অনুষ্টানের সমাপ্তি ঘোষনা করা হয়।

 

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/১২-০৫-২০১৭ইং/ অর্থ  

Tags: