খেলার খবর - মে ১৩, ২০১৭

কিউইদের বিপক্ষে ভালো করার প্রত্যাশা সাকিবের

ক্রীড়া ডেস্ক :

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ড দলকে অনেকটা দুর্বলই বলা চলে। কেননা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) কারণে কিউই দলের বেশিরভাগ অভিজ্ঞ ক্রিকেটার এখন ভারতে। দলটিতে অভিজ্ঞ বলতে টম ল্যাথাম, রস টেলর, লুক রনকি ও মিচেল স্যান্টনার। তাই অভিজ্ঞতায় দুর্বল এই নিউজিল্যান্ড দলটির বিপক্ষে ভালো করার আশাবাদ ব্যক্ত করলেন সাকিব আল হাসান।

বিশ্বসেরা এই অলরাউন্ডার বলেন, কয়েক মাস আগেও তাদের বিপক্ষে খেলেছি আমরা। যদিও সেখানকার স্মৃতিটা খুব একটা সুখকর নয় তবে এখানকার কন্ডিশন আলাদা। আশা করছি এখানে ভালো খেলব আমরা।

অভিজ্ঞতায় নিউজিল্যান্ড দল যে বাংলাদেশের চেয়ে পিছিয়ে আছে সেটা স্বীকার করছেন সাকিব। তিনি বলেন,‘এটা নতুন দল। তাদের সেরা ক্রিকেটাররা এই মুহূর্তে আইপিএলে খেলছে।’ তবে দ্বিতীয় সারির দলটিও বাংলাদেশের জন্য হুমকি হয়ে দাঁড়াতে পারে বলে আশঙ্কা করছেন সাকিব। তিনি বলেন, ‘যদিও দলটি তাদের মূল একাদশ নিয়ে নামছে না। তবে এই দলের ক্রিকেটাররাও দারুণ। তাদের অবহেলা করলে এর চরম মূল্য দিতে হবে।

এর আগে শুক্রবার (১২ মে) ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ ও স্বাগতিক আয়ারল্যান্ডের মধ্যকার উদ্বোধনী ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। ম্যাচটিতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন আইরিশ অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড। ব্যাট হাতে শুরুটা মোটেই ভালো হয়নি বাংলাদেশের। প্রথম ১৫ ওভারের মধ্যে ৭০ রান সংগ্রহ করতেই হারিয়েছিল চারটি উইকেট। তবে পঞ্চম উইকেটে ৮৭ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে ঘুরে দাঁড়ান ওপেনার তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ। ৬৪ রান করেন তামিম। মাহমুদউল্লাহ অপরাজিত ছিলেন ৪৩ রান করে।

ইনিংসের ৩১.১ ওভারে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ যখন ১৫৭ রান তখন বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে যায়। এরপর আর ম্যাচের কোনো বল মাঠে গড়ায়নি।

এক ম্যাচ নিষেধাজ্ঞার কারণে এই ম্যাচে ওয়ানডে দলের নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা না থাকায় বাংলাদেশের অধিনায়কের ভূমিকা পালন করছেন টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/১৩-মে-২০১৭ইং/নোমান


আরও পড়ুন