আন্তর্জাতিক - মে ১৩, ২০১৭

রমজানে মক্কা মসজিদে বক্তৃতার অনুমতি চান হিন্দু শিখ

আন্তর্জাতিক ডেস্ক :

প্রথমবারের মতো ভারতের হায়দরাবাদের মক্কা মসজিদ কর্তৃপক্ষ চরম বিড়ম্বনায় পড়েছেন। অদ্ভুত এক অনুরোধ পেয়েছেন তারা। একজন হিন্দু ব্যক্তি রমজান মাসে জুম্মার দিনে মক্কা মসজিদে বক্তৃতা দেয়ার অনুমতি চেয়ে আবেদন করেছেন। মসজিদ কর্তৃপক্ষ এখন অস্বাভাবিক এ অনুরোধের ব্যাপারে সিদ্ধান্ত নেবেন।

রমজান মাসের প্রত্যেক শুক্রবার ধর্মীয় ও রাজনৈতিক দলের নেতারা মক্কা মসজিদে মিলিত হন। মজলিস-ই-ইত্তেহাদুল মুসলেমিন (এমআইএম) এবং মজিলিস বাঁচাও তাহরিক (এমবিটি) বহু বছর ধরে মসজিদের সমাবেশে বক্তৃতা করে আসছে।

সংখ্যালঘু কল্যাণ বিভাগের একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে টাইমস অব ইন্ডিয়ার কাছে আবেদনকারীকে আয়াগারি শম্ভুশিবা রাও (এএসরাও) হিসেবে চিহ্নিত করেছে। ওই সূত্র বলছে, রাও প্রতিশ্রুতি দিয়েছেন তিনি খারাপ কিছু বলবেন না; কেবল নবী মুহাম্মদ (সাঃ) এর প্রশংসা করে বক্তৃতা দেবেন। তবে সংখ্যালঘু কল্যাণ বিভাগের সদস্যদের ধারণা, তাকে এরকম কোনো সুযোগ দেয়া হবে না।

আবেদনকারী নিজেকে তেলাঙ্গানা রাষ্ট্র সমিতির কর্মী হিসেবে দাবি করেছেন। পুলিশের ডেপুটি কমিশনার (দক্ষিণ জোন) ভি. সত্যনারায়ন বলেন, রমজান হল পবিত্র মাস। এ কারণে মসজিদে কেবল মুসলমানদেরই অনুমতি দেয়া হয়। তাছাড়া জনগণের নিরাপত্তা ও সুরক্ষার একটা ব্যাপার তো আছেই। এক্ষেত্রে মসজিদ কমিটির সিদ্ধান্তের ওপর নির্ভর করছে, ওই ব্যক্তির আবেদন মঞ্জুর হওয়া না হওয়ার বিষয়টি। খবর- সিয়াসাত।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/৩-মে-২০১৭ইং/নোমান


আরও পড়ুন