muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

আপন জুয়েলার্স এবং হোটেল রেইনট্রির ৭ মালিককে তলব

মুক্তিযোদ্ধার কন্ঠ রিপোর্টঃ 

আপন জুয়েলার্সের মালিক দিলদার, তার বাবা, ছেলে ও তার এক ভাই এবং হোটেল রেইনট্রির মালিক সাংসদ বিএইচ হারুনের তিন ছেলেকে তলব করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

একই সময় হোটেল রেইনট্রির ব্যবস্থাপনা পরিচালককে (এমডি) মদ রাখার দায়ে সমন দেওয়া হয়েছে।

সোনা ও ডায়মন্ড আটকের ঘটনায় আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদ, তার বাবা, ছেলে সাফাত ও তার এক ভাইসহ পরিবারের চারজনকে এবং অবৈধ মদ রাখার দায়ে রেইনট্রির চেয়ারম্যান নাহিয়ান হারুন, ব্যবস্থাপনা পরিচালক আদনান হারুন ও পরিচালক মাহির হারুনকে তলব করা হয়েছে।

সোমবার সকালে সংস্থাটি থেকে পাঠানো পৃথক নোটিশে তাদের তলব করা হয়। নোটিশে তাদের আগামী ১৭ মে বেলা ১১টায় শুল্ক গোয়েন্দার কাকরাইলস্থ সদরদপ্তরে কাগজপত্রসহ হাজির হতে বলা হয়েছে।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান রাইজিংবিডিকে এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, শুল্ক গোয়েন্দার অভিযানে  মজুদ সোনা ও ডায়মন্ড আটকের ঘটনায় আপন জুয়েলার্সের মালিকদের তলব করা হয়েছে।  সাময়িকভাবে আটক এই মূল্যবান সামগ্রী সরবরাহের বৈধতা নিয়ে তাদের জিজ্ঞাসাবাদ করা হবে।

অন্যদিকে হোটেল দ্য রেইনট্রিতে অবৈধভাবে মদ রাখাসহ অন্যান্য অভিযোগে হোটেল কর্তৃপক্ষকে তলব করা হয়েছে। হোটেল থেকে শুল্ক গোয়েন্দার দল ১০ বোতল বিদেশি মদ উদ্ধার করে। এ মদ উদ্ধারের সময় হোটেল কর্তৃপক্ষ বারের লাইসেন্স দেখাতে পারেননি। অবৈধভাবে বিদেশি মদ রাখার দায়ে হোটেল কর্তৃপক্ষকে জিজ্ঞাসাবাদ করা হবে।

গতকাল রোববার শুল্ক গোয়েন্দার দল আপন জুয়েলার্সের গুলশান, উত্তরা, মৌচাক ও সীমান্ত স্কোয়ারের শাখায় অভিযান চালিয়ে ২৮৬ কেজি সোনা ও ৬১ গ্রাম ডায়মন্ড ব্যাখ্যাহীনভাবে মজুদ রাখার দায়ে সাময়িকভাবে আটক করে। এগুলো আইন অনুসারে সিলগালা করে তাদের হেফাজতে দেওয়া হয়েছে। এ ছাড়া গুলশানের সুবাস্তু টাওয়ারে অন্য আরেকটি শাখা বন্ধ পাওয়ায় সবার উপস্থিতিতে ইনভেন্টরি করার জন্য সিলগালা করা হয়েছে।

শুল্ক গোয়েন্দার অভিযানে সোনা ও ডায়মন্ডের বৈধ উৎস ও পরিশোধযোগ্য শুল্ককরাদি সম্পর্কে খোঁজ নেওয়া হয়। প্রাথমিক অনুসন্ধানে আপন জুয়েলার্সের এ সকল শাখা থেকে উপস্থাপিত দলিলাদি অভিযান পরিচালনাকারী দলের কাছে অপর্যাপ্ত প্রতীয়মান হয়েছে। তা ছাড়া উপস্থাপিত দলিলাদিতে উল্লিখিত সোনা ও ডায়মন্ডের পরিমাণের সঙ্গে ইনভেন্ট্রিকৃত সোনা ও ডায়মন্ডের পরিমাণের গরমিল পাওয়া যায়।

উপস্থাপিত দলিলাদি অধিকতর পর্যালোচনা করে এব্যাপারে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, গত ২৮ মার্চ বন্ধুর সঙ্গে জন্মদিনের অনুষ্ঠানে গিয়ে বনানীর দ্য রেইনট্রি হোটেলে ধর্ষণের শিকার হন দুই বিশ্ববিদ্যালয় ছাত্রী। ওই ঘটনায় গত ৬ মে রাজধানীর বনানী থানায় সাফাত আহমেদ, নাঈম আশরাফ ও সাদমান সাকিফসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেন তারা। সাফাত আহমেদ ও সাদমান সাকিফকে ইতিমধ্যে গ্রেপ্তার করেছে পুলিশ।

 

Tags: