muktijoddhar kantho logo l o a d i n g

রাজনীতি

খালেদা জিয়া এসএসসি পরীক্ষার বৈতরণী পার হতে পারেনি তাই এসএসসির পাসের হার নিয়ে প্রশ্ন তুলেছেন

মুক্তিযোদ্ধার কন্ঠ রিপোর্টঃ 

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এসএসসি পরীক্ষার বৈতরণী পার হতে পারেননি বলেই এসএসসি পরীক্ষার পাসের হার নিয়ে প্রশ্ন তুলেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

সোমবার বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ প্রশ্ন তোলেন। এর আগে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির এক সভা অনুষ্ঠিত হয়।

হাছান মাহমুদ বলেন, ‘খালেদা জিয়ার অভিযোগে আমরা বিস্মিত হইনি। তার প্রতি সম্মান রেখেই বলতে চাই, তিনি এসএসসি পরীক্ষার বৈতরণী পার হতে পারেনি। তাই এখন হয়তো তার এই  মনবেদনা। এ কারণে তিনি এসএসসি পরীক্ষার পাসের হার নিয়ে প্রশ্ন তুলেছেন।

এ সময় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার এসএসসি পরীক্ষার নম্বর পত্রটি সাংবাদিকদের সামনে তুলে ধরে তিনি বলেন, ছাত্র-ছাত্রীরা কঠোর পরিশ্রম ও অধ্যাবসায় এবং পিতামাতা ও শিক্ষকদের কারণে পাস করেছে। কিন্তু তিনি যেহেতু এসএসসি পরীক্ষায় পাস করেননি, দেশের ছেলে-মেয়েরা কেন এত বেশি পাস করবে তাই তিনি প্রশ্ন তুলবেন, এটাই স্বাভাবিক। ’
এসএসসি পরীক্ষায় পাসের জন্য শিক্ষক, অভিভাবক ও ছাত্র-ছাত্রীদেরকে অভিনন্দন জানানোর এবং নিজের বক্তব্যের জন্য কাছে ক্ষমা চাওয়ার জন্য খালেদা জিয়ার প্রতি আহ্বান জানান তিনি।

বিএনপির ঘোষিত ভিশন নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, ‘অনেকেই বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নাম হওয়া উচিত ছিল মিথ্যা ফখরুল ইসলাম। আমি সেভাবে দেখতে চাই না। তিনি যে মিথ্যা বলায় এত পারদর্শী সেটার বর্হিপ্রকাশ হলো তিনি বলেছেন, আওয়ামী লীগের আগে বিএনপির ভিশন। আওয়ামী লীগের আগে তারা (বিএনপি) কখন, কোথায় ভিশন ঘোষণা করেছে এটাও অনুসন্ধানের বিষয়।’

আগামী ১৭ মে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে গণমাধ্যমে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করা হবে বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দফতর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় নির্বাহী সদস্য গোলাম রব্বানী চিনু, প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সদস্য আশরাফ সিদ্দিকী বিটু, কোহিনূর আলম।

Tags: