ধান লাগায় কৃষক, কেটে নেয় প্রভাবশালী চক্র

ওমর ফারুক খান জনি, নিজস্ব প্রতিবেদক :

নিজের জমিতে ধান লাগালেও কেটে আনতে পারছে না কৃষক। পাকা ধান কেটে নিয়ে যাচ্ছে প্রভাবশালী চক্র। এবার নিয়ে টানা তিন বছর এ ঘটনার শিকার হয়েছেন কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জের মোলামখার চর গ্রামের কৃষক আব্দুল মান্নান।  মঙ্গলবার জেলা টেলিভিশন সাংবাদিক ফোরাম কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে কৃষক আব্দুল মান্নান তার অসহায়ত্বের কথা উল্লেখ করে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

লিখিত বক্তব্যে তিনি জানান, করিমগঞ্জের সুধী ও ঝাউতলা মৌজায় তার ৯০ শতাংশ কৃষি জমি রয়েছে। দীর্ঘদিন ধরে তিনি এ জমি চাষাবাদ ও ভোগ দখল করে আসছেন। কিন্তু গত তিন বছর ধরে তিনি ধান লাগালেও কেটে আনতে পারছেন না। পার্শ্ববর্তী কলাবাগ গ্রামের মুক্তার হোসেন, মঞ্জু মিয়া ও মানিক মিয়া নামে তিন সহোদর ও তাদের লোকজন জোরপূর্বক পাকা ধান কেটে নিয়ে যাচ্ছেন বলে তার অভিযোগ। এ নিয়ে এলাকায় একাধিক সালিস বৈঠক হলেও প্রভাবশালী মুক্তার হোসেনরা কোনো কিছুরই তোয়াক্কা করছেন না।

সম্প্রতি এ ব্যাপারে করিমগঞ্জ থানায় মামলা হলে আসামীরা আরও বেপরোয়া হয়ে ওঠে। তারা জামিনে বের হয়ে এবারের লাগানো ধানও কেটে নিয়ে গেছে। জমিতে গেলে কৃষককে প্রাণে মেরে ফেলারও হুমকি দেয়। পুলিশকে জানিয়েও কোনো প্রতিকার হচ্ছে না বলে সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/৬-মে-২০১৭ইং/নোমান

Leave A Reply

Your email address will not be published.