muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

রাবির মুন্নুজান হল থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষারর ১০০ খাতা উদ্ধার

পাপন সরকার শুভ্র, রাজশাহীঃ 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মন্নুজান হলের ভিতরের পরিত্যক্ত স্থান থেকে এইচএসসি পরীক্ষার ১০০টি খাতা (উত্তর পত্র) উদ্ধার করেছে পুলিশ। হলের ভিতরের গণরুম থেকে ওই খাতাগুলো সোমবার বিকেল ৬টার দিকে উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ।

রাবির প্রক্টর অধ্যাপক মজিবুল হক আজাদ বিষয়টি নিশ্চিত করে বলেন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ের ওই খাতাগুলো রাজশাহী নিউ গর্ভমেন্ট ডিগ্রি কলেজের শিক্ষক আবুল কালাম আজাদকে মূল্যায়ন করতে রাজশাহী শিক্ষা বোর্ড থেকে দেওয়া হয়েছিল। কিন্তু তিনি সেটি না করে এমপি থ্রিরি পরিচালক মাসুদ নামের এক ব্যক্তিকে দেন। মাসুদ আবার রাবির এক ছাত্রকে দেন। ওই ছাত্র পরবর্তিতে তার বান্ধবিকে দিয়ে খাতাগুলো মূল্যায়ন করতে দেন।

প্রক্টর আরো বলেন, ‘প্রেমিকের নিকট থেকে ওই ছাত্রী খাতাগুলো নিয়ে মন্নুজান হলেই মূল্যায়ন করছিলেন। তিনি ওই হলেই থাকেন। কিন্তু তিনি কে-তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। কারণ ওই কক্ষে ১০০ জন ছাত্রী থাকে। তাদের মধ্যে কেউ একজন খাতাগুলো মূল্যায়ন করার দায়িত্ব নিয়েছিলেন।

’প্রক্টর বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ খবর পেয়ে বিকেল তিনটার দিকে ওই হলে তল্লাশি শুরু করে। এরপর খাতাগুলো উদ্ধার করা হয়।

জানতে চাইলে রাজশাহী বোর্ডের কন্ট্রোলার তরুন কুমার সরকার বলেন, খাতা গুলো হলে পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়। কিন্ত কিভাবে খাতাগুলো হলে গেলো এই বিষয় আমরা খতিয়ে দেখছি। উদ্ধারকৃত খাতাগুলো শিক্ষা বোর্ডে নিয়ে যাওয়া হয়েছে।

 

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/২২-০৫-২০১৭ইং/ অর্থ 

Tags: