muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

বিলুপ্ত ছিটমহল দাসিয়ার ছড়াবাসীর দাবী : আমরা পড়তে চাই, আমাদের এলাকায়

নাইমুর রহমান, দাসিয়ারছড়া-ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি।। 
আমরা আমাদের এলাকার বিদ্যালয়ে পড়তে চাই। না এটা আমার কথা নয়,মাধ্যমিকে পড়া এক শিক্ষার্থীর কথা। বিলুপ্ত ছিটমহল দাসিয়ার ছড়ার মানুষ বাংলাদেশের নাগরিকত্ব পাবার পর নিজের এলাকায় তাদের সন্তানদের পড়ানোর আশায় প্রতিষ্ঠা করেন কয়েকটি মাধ্যমিক বিদ্যালয়।তার থেকে ঝরেও পড়েছে কয়েকটি বিদ্যালয়।
টিকে থাকা কয়েকটি বিদ্যালয়ের মধ্যে একটি “দাসিয়ার ছড়া বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়”। বিদ্যালয়টির ২০১৬ শিক্ষা বৎসরে জুনিয়র স্কুল সার্টিফিকেট রেজাল্ট বেশ চমকপ্রদ।  পরিক্ষায় অংশগ্রহনকারী সকল শিক্ষার্থী এ গ্রেড নিয়ে পাস করেছিল। শিক্ষকেরা আপ্রান চেষ্টা করছে যেন গত বছরের থেকে এবারের রেজাল্ট আরও ভালো করা যায়। এ পর্যন্ত এখানে (দাসিয়ারছড়া) কোন বিদ্যালয় সরকারি করন বা এম,পি ভুক্ত হয়নি। দাসিয়ারছড়ার প্রানকেন্দ্রে অবস্থিত বিদ্যালয়টি সরকারি করনের জন্য চলছে আপ্রান চেষ্টা।
শুধু ছাত্র-ছাত্রী বা শিক্ষকেরা নন দাসিয়ারছড়ার সকল মানুষের চাওয়া যেন দাসিয়ারছড়ার প্রানকেন্দ্রে অবস্থিত বিদ্যালয়টি সরকারি করন করা হয়। প্রায় মাইল ৩ গিয়ে পড়ুয়া সকল শিক্ষার্থীদেরও একই আশা । দুরে গিয়ে পড়তে অনেক কষ্ট হয় তার থেকে আমাদের এলাকার এই বিদ্যালয়টি যদি সরকারী করন করা হত আমরা আমাদের এলাকার বিদ্যালয়ে পড়ার মজা উপভোগ করতাম।
এখন তাদের সরকারের কাছে একটাই অনুরোধ যেন তাদের এলাকার বিদ্যালয়টি “দাসিয়ারছড়া বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়” সরকারি করন করা হয়।
দাসিয়ারছড়ার সর্ব সাধারন মানুষের আশা এবং কোমল মতি শিক্ষার্থীদের অনুরোধ রাখবে কি এই সরকার ?

 

 

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/২৮-০৫-২০১৭ইং/ অর্থ  

Tags: