muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

শরণখোলা এবং মংলার ১৫ হাজার মানুষ আশ্রয় কেন্দ্রে

বাগেরহাটঃ আবহাওয়া অধিদপ্তর থেকে মংলা সমুদ্র বন্দরকে ৮ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলার পর থেকে উপকূলবর্তী জেলা বাগেরহাটের শরণখোলা এবং মংলা উপজেলার মানুষ আশ্রয় কেন্দ্রগুলোতে আসতে শুরু করেছেন। সোমবার রাত ৯টা পর্যন্ত শরণখোলা এবং মংলা উপজেলার ১৫ হাজার মানুষ আশ্রয় কেন্দ্রে আশ্রয় গ্রহণ করেছেন। এর মধ্যে শরণখোলার ৮২টি আশ্রয় কেন্দ্রে ১৩ হাজার এবং মংলার ৩৪টি আশ্রয় কেন্দ্রে দুই হাজার মানুষ আশ্রয় গ্রহণ করেন।

বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস জানান, এলাকায় মাইকিং চলছে। আবাহাওয়া অধিদপ্তর মোংলা সমুদ্র বন্দরকে ৮ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলার পর থেকে শরণখোলা এবং মোংলা উপজেলার আশ্রয় কেন্দ্রগুলেতে মানুষ আসতে শুরু করেন। রাত ৯টা পর্যন্ত ওই দুই উপজেলায় ১৫ হাজার মানুষ আশ্রয় গ্রহণ করেছেন। যে সব এলাকার মানুষ ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছেন তাদেরকে অল্প সময়ের মধ্যে আশ্রয় কেন্দ্রে নিয়ে আসা হবে বলে তিনি জানান।

জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস আরো জানান, আশ্রয় কেন্দ্রগুলোতে পর্যাপ্ত পরিমাণ শুকনা খাবার মজুত রাখা হয়েছে। দুর্যোগ মোকাবেলা এবং পরবর্তী কার্যক্রম বাস্তবায়ন করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

Tags: