muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

ত্রাণ সহায়তা নিয়ে নৌবাহিনীর দুটি যুদ্ধ জাহাজ কুতুবদিয়া এবং সেন্টমার্টিনে

চট্টগ্রাম : ঘূর্ণিঝড় মোরায় ক্ষতিগ্রস্তদের ত্রাণ সহায়তা নিয়ে নৌবাহিনীর দুটি যুদ্ধ জাহাজ কুতুবদিয়া এবং সেন্টমার্টিনে দ্বীপে পৌঁছেছে।

প্রধানমন্ত্রীর নির্দেশে মঙ্গলবার বিকেল থেকে নৌবাহিনীর জাহাজ ‘সমুদ্র অভিযান’ এবং ‘খাদেম’ ৫০০ নৌ সেনা নিয়ে দুর্গত এলাকায় পৌঁছে ত্রাণ বিতরণ শুরু করেছে বলে চট্টগ্রামের নৌঘাঁটি ইশা খাঁর তথ্য অফিসার এস এম শামীম আলম জানিয়েছেন।

শামীম আলম জানান, ঘূর্ণিঝড়ের সংকেত ঘোষিত হওয়ার পর দুটি যুদ্ধ জাহাজ ত্রাণ নিয়ে প্রস্তুত ছিল। ঘূর্ণিঝড় পরবর্তী দ্রুত সময়ে জাহাজ দুটি সেন্টমার্টিন এবং কতুবদিয়া দ্বীপের উদ্দেশে যাত্রা করে। এই দুটি জাহাজে ত্রাণ সহায়তার মধ্যে রয়েছে- পাঁচ টন চাল, দুই টন ডাল, তিন টন মুড়ি, আট টন চিড়া, দুই টন গুড়, তিন হাজার পিস মোমবাতি, তিনশত কেজি পলিথিন ব্যাগ, একশত প্যাকেট ম্যাচ বক্স ও ২০ টন বিশুদ্ধ খাবার পানি।

দুর্গত এলাকায় জরুরি চিকিৎসা সহায়তার জন্য নৌবাহিনীর ২৩ সদস্যের দুটি বিশেষ মেডিকেল টিম কাজ করছে। তারা ক্ষতিগ্রস্ত এলাকায় বিনামূল্যে চিকিৎসা সেবা, জীবন রক্ষাকারী ওষুধ ও খাবার স্যালাইন বিতরণের কাজে নিয়োজিত রয়েছে।

দুর্যোগ পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত নৌবাহিনীর এই ত্রাণ ও চিকিৎসা সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে বলে নৌ বাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন।

Tags: