muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

রাঙামাটিতে ঘূর্ণিঝড় মোরার আঘাতে নিহত ২ : দুই শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত

রাঙামাটি: রাঙামাটিতে ঘূর্ণিঝড় মোরার আঘাতে দুইজনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন জাহিদা সুলতানা নাহিমা (১৪) ও হাজেরা বেগম (৪৫)। রাঙামাটি সদর হাসপাতালের মেডিক্যাল কর্মকর্তা ডা. মো. আবু তৈয়ব এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকাল ৯টার দিকে ঘূর্ণিঝড় মোরা রাঙামাটিতে আঘাত আনে। তীব্র বাতাসের কারণে বিধ্বস্ত হয়ে পড়েছে প্রায় দুই শতাধিক ঘর। এসময় শহরের আসামবস্তী ও ভেদভেদী এলাকায় ঘরের উপর গাছ ভেঙ্গে পড়ে। গাছে নিচে চাপা পড়ে জাহিদা সুলতানা ও হাজেরা বেগমের মৃত্যু হয়।

এ ব্যাপারে রাঙামাটি জেনারেল হাসপাতালের মেডিক্যাল কর্মকর্তা ডা. মো. আবু তৈয়ব জানান, ঘূর্ণিঝড়ের কারণে শহরের বেশ কিছু জায়গায় গাছ উপড়ে ও ভেঙ্গে পড়ার ঘটনা শুনেছি। নিহত যে দু’জনকে হাসপাতালে নিয়ে আসা হয়েছে তাদেরও গাছচাপায় মৃত্যু হয়েছে।

এদিকে, রাঙামাটি শহরের কলেজ গেইট, রাঙামাটি জাদুঘর সড়ক, তবলছড়ি, আসামবস্তী, রিজার্ভ বাজার, ঝুলিখা পাহাড়, পুড়ানবস্তী, ফরেস্ট কলোনি সড়ক ও ডিসি অফিস এলাকায় ব্যাপক গাছপালা ভেঙ্গে সড়কে বন্ধ হয়ে যায়। এছাড়া বৈদ্যুতিক লাইন, কেবল টিভির লাইন ও টেলিফোন লাইন ক্ষতিগ্রস্থ হয়েছে। এছাড়া বন্ধ হয়ে যায় মোবাইল নেটওয়ার্কও। রাঙামাটি শহর বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

অন্যদিকে, রাঙামাটি জেলার প্রায় ১০টি উপজেলায় ঘূণিঝড় মোরা আঘাত এনেছে। তীব্র বাতাসের তাণ্ডবে পাহাড়ে বিভিন্ন এলাকায় সহস্রাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে।

 

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/৩০মে২০১৭ইং/নোমান

Tags: