muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

হাসপাতালে ভর্তি ফরহাদ মজহার

ডেস্ক রিপোর্ট :

যশোর থেকে উদ্ধার কবি-কলামিস্ট ফরহাদ মজহার হাসপাতালে ভর্তি রয়েছেন। স্ত্রী ফরিদা আখতার ও তার মেয়ে সম্তলী হকের পক্ষ থেকে পাঠানো এক বিবৃতিতে এ কথা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, “আদালত থেকে ফরহাদ মজহারকে সরাসরি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি আগে থেকেই উচ্চ রক্তচাপ, ডায়বেটিস ও হৃদরোগে ভুগছিলেন। চোখ বাঁধা অবস্থায় গত দুই দিনের বিভীষিকাময় পরিস্থিতিতে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। মানসিকভাবেও তিনি ভীষণ বিপর্যস্ত। ”

এতে আরো বলা হয়, সুস্থ হওয়ার আগ পর্যন্ত চিকিৎসকরা তাকে কথা বলতে নিষেধ করেছেন।

এর আগে দুপুরে পুলিশ ফরহাদ মজহারকে আদালতে হাজির করার পর তাকে নিজের জিম্মায় যাওয়ার অনুমতি চেয়ে আবেদন করেন আইনজীবী সানাউল্লাহ মিয়া। এ সময় আদালতে উপস্থিত ছিলেন তার স্ত্রী ফরিদা আখতার, মেয়ে সম্তলী হক, ভাগ্নে মেজর ফেরদৌসসহ কয়েকজন পারিবারিক বন্ধু।

শুনানিতে সানাউল্লাহ মিয়া বলেন, “ফরহাদ মজহারের মামলার বিষয় আমরা কিছুই জানি না। জবানবন্দিতে কী বলেছেন তাও জানি না। আপনি কি দয়া করে আমাদের জানাবেন?”

উত্তরে বিচারক বলেন, “এটা ৩৮৫ এবং ৩৬৫ ধারার মামলা; অর্থাৎ অপহরণ ও চাঁদাবাজি সংক্রান্ত অপরাধ। ফরহাদ মজহার জবানবন্দিতে আমার কাছে কী বলেছেন, তা আপনাকে আমি বলতে পারি না। সে বিষয়ে পুলিশ ব্রিফ করবে। ”

এরপর বিচারক আদালতে উপস্থিত ফরহাদ মজহারকে প্রশ্ন করেন, “আপনি কি নিজের জিম্মায় যেতে ইচ্ছুক?”

উত্তরে ফরহাদ মজহার বলেন, “জি, আমি ইচ্ছুক। ”

শুনানি শেষে মুচলেকায় সই করে পরিবারের সঙ্গে মিলিত হন ডানপন্থী অধিকার কর্মী হিসেবে পরিচিত এই কবি, প্রাবন্ধিক।

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/০৪জুলাই২০১৭ইং/নোমান

Tags: