এবার ভলভো বাজারে নিয়ে আসছে বৈদ্যুতিক গাড়ি!

তথ্য প্রযুক্তি রিপোর্ট :

২০১৯ সাল থেকে নির্মিত প্রত্যেকটি গাড়ির মডেলকে বৈদ্যুতিক করার ঘোষণা দিয়েছে সুইডেনের বিশ্বখ্যাত বহুজাতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান ভলভো। সম্প্রতি কোম্পানির পক্ষ থেকে গাড়ি ব্যবসায় এমন বৈপ্লবিক পরিবর্তনের পদক্ষেপ গ্রহণের বিষয়টি নিশ্চিত করা হয়েছে ।

বৈদ্যুতিকীকরণের এ পদক্ষেপ প্রতিষ্ঠানের ভবিষ্যৎ ব্যবসার মূল ভিত্তি হবে বলে উল্লেখ করেছে ভলভো। ২০২১ সাল নাগাদ কোম্পানিটি পাঁচটি পুরোপুরি বৈদ্যুতিক গাড়ি বাজারে ছাড়ার ঘোষণাও দিয়েছে।

এর মধ্যে তিনটি ভলভো মডেলের, বাকি দুটি ভলভোর অঙ্গপ্রতিষ্ঠান পলিস্টারের উচ্চ কার্যকারিতাসম্পন্ন বৈদ্যুতিক গাড়ি। এ পাঁচটি গাড়ি পেট্রল ও ডিজেলচালিত হাইব্রিড এবং মাইল্ড হাইব্রিডের ৪৮ ভল্টের সব মডেলের বিকল্প হবে।

ভলভো প্রধান হোকান স্যামুয়েলসন জানান, এসব কিছুরই গ্রাহকের সঙ্গে সম্পর্ক রয়েছে। মানুষের মধ্যে বৈদ্যুতিক গাড়ির চাহিদা ক্রমেই বৃদ্ধি পাচ্ছে এবং আমরা আমাদের গ্রাহকদের বর্তমান ও ভবিষ্যৎ চাহিদা সম্পর্কে সচেতন। তারা এখন ইচ্ছেমতো যেকোনো বৈদ্যুতিক ভলভো গাড়ি বেছে নিতে পারবেন।

তিনি আরো জানান, ২০২৫ সাল নাগাদ মোট ১০ লাখ বৈদ্যুতিক গাড়ি বিক্রির পরিকল্পনা রয়েছে ভলভোর। এ পরিকল্পনা অবশ্যই পূরণ করা হবে, আর এভাবেই ভলভো কাজ করে বলে তিনি উল্লেখ করেন। সূত্র: অটোকার

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/০৬জুলাই২০১৭ইং/নোমান

Comments

comments

You might also like More from author

Leave A Reply

Your email address will not be published.