muktijoddhar kantho logo l o a d i n g

রাজনীতি

‘দলীয় সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হবে না’

রাজনৈতিক রিপোর্ট :

দলীয় সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হবে না মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারি দল প্রতিদিন বলছে প্রধানমন্ত্রীর অধীনে নির্বাচন হবে। প্রধানমন্ত্রীর অধীনে যদি সুষ্ঠু নির্বাচন হতো, তাহলে কী আমরা সহায়ক সরকার চাইতাম? সুষ্ঠু হবে না বলেই তো আমরা চাচ্ছি। একদিন আপনারাই বলেছিলেন, দলীয় সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হবে না।

আজ সোমবার রাজধানীর নয়াপল্টনের ভাসানী মিলনায়তনে ঢাকা মহানগর (উত্তর) বিএনপির সদস্য সংগ্রহ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের উদ্দেশে মির্জা ফখরুল ইসলাম বলেন, এই দলটি সেই দল, যারা সেদিনও গণতন্ত্রের কথা বলে জনগণকে প্রতারিত করেছিল। আজকে তারা ষোড়শ সংশোধনী বাতিলের পরে বিচার বিভাগকে আক্রমণ করে কথা বলে পার্লামেন্টে, পার্লামেন্টের সুপ্রিমিসি দাবি করে। তাদের জিজ্ঞাসা করতে চাই, চতুর্থ সংশোধনীতে এই বিচারপতিদের অভিশংসনের ক্ষমতা আপনারাই তো রাষ্ট্রপতির কাছে দিয়ে দিয়েছিলেন। ভুলে গেছেন, এখন সেটা মনে পড়ে না।

সরকারি দলের প্রতি ইঙ্গিত করে বিএনপি মহাসচিব বলেন, কাল সংসদে বহু লেকচার করেছেন, তুলোধুনো করেছেন বিচার বিভাগকে। সংবিধানের কথা বলেছেন। এই সংবিধান তৈরি করেছে কে? আপনারা। ১৯৭২ সালে যে সংবিধান তৈরি করা হলো, সেই সংবিধানকে এক এক করে শেষ করল কে? এই আওয়ামী লীগ।

ঢাকা মহানগর উত্তর বিএনপির সিনিয়র সহসভাপতি মুন্সি বজলুল বাসিত আনজুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী, উত্তর বিএনপির সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান, যুগ্ম সম্পাদক এ জি এম শামসুল হক প্রমুখ।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/১০জুলাই২০১৭ইং/নোমান

Tags: