muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

বাস ভাংচুর ও সাংবাদিক পেটানোর ঘটনায় ছাত্রলীগের ১৪ নেতাকর্মীর নামে মামলা

পাপন সরকার শুভ্র, রাজশাহী :

বাস ভাঙচুর এবং দায়িত্বরত অবস্থায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) কর্মরত দ্য ডেইলি স্টারের সাংবাদিক আরাফাত রাহমানকে পিটিয়ে জখম করার ঘটনায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে।

সোমবার দিবাগত রাতে নগরীর মতিহার থানায় দেশ ট্রাভেলস’র ক্ষতিগ্রস্ত বাসটির সুপারভাইজার মো. মানিক হোসেন এবং ভুক্তভোগী সাংবাদিক আরাফাত বাদী হয়ে পৃথকভাবে এ মামলা দুটি দায়ের করেন বলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির জানান।

সাংবাদিক আরাফাত রাহমান তার মামলার এজহারে ‘হত্যাচেষ্টা’র অভিযোগ এনে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের তথ্য ও গবেষণা বিষয়ক
সম্পাদক মাহমুদুর রহমান কানন, আইন বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম বিজয়, সহ-সভাপতি আহমেদ সজীব ও সাংগঠনিক সম্পাদক আবিদ আল হাসান লাবণসহ অজ্ঞাত আরও ৮-১০ জনকে আসামী করে মামলা করেন।

অন্যদিকে, ১ লাখ টাকা ক্ষতিপূরণ চেয়ে বাস ভাঙচুরের অভিযোগে মামলা দায়ের করে দেশ ট্রাভেলস’র সুপার ভাইজার মো. মানিক হোসেন। জানতে চাইলে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবির বলেন, আরাফাত রাহমান নিজেই বাদী হয়ে সোমবার রাতে ছাত্রলীগের চার নেতার নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৮-১০ জনের নামে মামলা দায়ের করেছেন। দণ্ডবিধির ৩০৭ (হত্যা চেষ্টা), ৩২৩ ও ৩২৫ (ইচ্ছকৃতভাবে ভোতা অস্ত্র দিয়ে আঘাত) ধারায় মামলাটি রেকর্ড করা হয়েছে। দেশ ট্রাভেলস’র সুপারভাইজার মো. মানিক হোসেন বাস ভাঙচুরের অভিযোগ এনে আরেকটি মামলা করেন। তদন্ত করে দ্রুত অভিযুক্তদের আইনের আওতায় নিয়ে আসা হবে।

প্রসঙ্গত, গতকাল সোমবার চট্র্রগ্রাম থেকে রাজশাহীতে ফেরার সময় দেশ ট্রাভেলস’র একটি বাসে সিগারেট খাওয়া নিয়ে সুপারভাইজারের সঙ্গে মামলার অন্যতম আসামী সাইফুল ইসলাম বিজয়ের কথা কাটাকাটি হয়। বিষয়টি জানতে পেরে বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে বাসটি ভাঙচুর করেন মামলার আসামীসহ রাবি ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এসময় ওই ঘটনার ছবি তুলতে দেখে আরাফাতের ওপর চড়াও হয়ে তাকে পিটিয়ে জখম করে ছাত্রলীগ নেতাকর্মীরা। পরে গুরুতর আহত অবস্থায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ভর্তি করা হয়। সোমবার সন্ধ্যায় এ ঘটনায় সাইফুল আলম বিজয় ও মো. মাহমুদুর রহমান কাননকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/১১জুলাই২০১৭ইং/নোমান

Tags: