muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

শাহজালালে আবারও আমদানিনিষিদ্ধ পিস্তল জব্দ

 ঢাকা:  হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্রেইট ইউনিট থেকে ফের ১৯টি আমদানিনিষিদ্ধ পিস্তল জব্দ করেছে শুল্ক গোয়েন্দা।
জব্দকৃত পিস্তল ওয়ালথার পিপি কালিবার ৭.৬৫ এমএম (.৩২ অটো) মডলের। প্রতিটি পিস্তলের শুল্কায়নযোগ্য মূল্য ৯০ ইউরো। এর আগে গত ৯ জুলাই দুটি পিস্তল জব্দ করেছিল শুল্ক গোয়েন্দা। মঙ্গলবার ইতালি থেকে আসা আমদানিনিষিদ্ধ ওই অস্ত্রগুলো আটক করে শুল্ক গোয়েন্দার একটি দল। বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও তাদের অস্ত্র বিশেষজ্ঞরা অস্ত্র পরীক্ষার সময় উপস্থিত ছিলেন। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান এসব তথ্য জানিয়েছেন।

শুল্ক গোয়েন্দা জানায়, জব্দকৃত অস্ত্রের আমদানিকারক মেসার্স ইমরান আর্মস অ্যান্ড কোম্পানি। এক চালানে ইতালি থেকে মোট ৫৮টি অস্ত্র নিয়ে আসে এই আমদানিকারক। আমদানি নীতি আদেশ অনুযায়ী পুরনো ও অকার্যকর অস্ত্র আনার ওপর নিষেধাজ্ঞা রয়েছে। অস্ত্র পরীক্ষায় দেখা যায়, ১৯টি অস্ত্র পুরনো ও ফ্যাব্রিকেটেড। একই সঙ্গে এসব অস্ত্রের অধিকাংশের বডির বিভিন্ন অংশের গায়ে খোদাই করা মুদ্রিত ইউনিক নম্বর ভিন্ন ভিন্ন।

এই অনিয়মের কারণে শুল্ক আইনের বিধান অনুসারে আজকেরসহ মোট ২১টি অস্ত্র আটক হলো। এগুলোর মধ্যে ওয়ালথার পিপি ১৬টি এবং বাকি ৫টি এইচকেফোর ব্র্যান্ডের। এ বিষয়ে শুল্ক গোয়েন্দার তদন্ত চলছে।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/১১জুলাই২০১৭ইং/নোমান

Tags: