ময়মনসিংহে দুর্নীতিবিরোধী শপথ গ্রহণ করলো স্বেচ্ছাসেবী সংগঠনের শতাধিক তরুণ

আনিস মিয়া, ময়মনসিংহ থেকে।। 

আজ ১৩ জুলাই ২০১৭ বৃহস্পতিবার ট্রান্সপারেসি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি- সনাক মময়মনসিংহ সদর এর ইয়ুথ এনগেজমেন্ট অ্যান্ড সাপোর্ট ( ইয়েস) কতৃক আয়োজিত ময়মনসিংহ সদরের ১০ টি (প্রথম আলো বন্ধু সভা, সমকাল সুহৃদ সমাবেশ, রোভার স্কাউট গ্রুপ, আকাঙ্খা ফাউন্ডেশন, বিডি ক্লিন -ময়মনসিংহ, ব্রহ্মপুত্র ব্লাট সোসাইটি, শান্তিমিত্র সমাজ কল্যায়ন সংস্থা, দি হাঙ্গার প্রোজেক্ট, বিন্দু রক্তদাতা সংগঠন, আলোড়ন) স্বেচ্ছাসেবী সংগঠনের প্রায় শতাধিক তরুণদের নিয়ে ময়মনসিংহ জেলা পরিষদের শিল্পাচার্য্য জয়নুল আবেদিন মিলানায়তনে দুর্নীতিবিরোধী তরুণ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সমাবেশ সকাল ৯.০০ ঘটিকা থেকে দুপুর ২.০০ ঘটিকা পর্যন্ত চলে। সচেতন নাগরিক কমিটি -সনাক ময়মনসিংহ সদর এর ইয়েস দলনেতা মো: জাকিরুল ইসলাম ও সদস্য তাহমিনা শেখ আশা এবং মোশাররফ হোসেন এর সঞ্চালনায় উক্ত দুর্নীতিবিরোধী তরুণ সমাবেশের সভাপতিত্ব করেন সচেতন নাগরিক কমিটি- সনাক ময়মনসিংহ সদর এর সভাপতি জনাব শরীফুজ্জামান পরাগ।

জাতীয় সংগীত পরিবেশন, টিআইবি প্রদত্ত থিম সং প্রদর্শন এবং সনাক সহ-সভাপতি জনাব মীর গোলাম মোস্তফা এর শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধনী ঘোষনা করেন অনুষ্ঠানের সভাপতি শরীফুজ্জামান পরাগ। সেই সাথে অংশগ্রহণকারী প্রায় শতাদিক তরুণদের দুর্নীতিবিরোধী শপথ পাঠ করান। এ সময় আরো উপস্থিত ছিলেন সনাক সদস্য তসলিম উদ্দিন আহম্মেদ, শরীফুজ্জামান টিটু স্বজন সদস্য শুভ চক্রবর্তী সহ ইয়েস গ্রুপের সদস্য এবং টিআইবি কর্মকর্তা বৃন্দ।

দুর্নীতিবিরোধী শপথ শেষে টিআইবি, সনাক, স্বজন, ইয়েস পরিচিতি ও দুর্নীতিবিরোধী আন্দোলন তরুণ সমাজের ভূমিকা এবং তথ্য অধিকার আইন বিষয়ক উপস্থাপনা প্রর্দশন করেন এরিয়া ম্যানেজার নিরুপমা ভৌমিক, প্রোগ্রাম ম্যানেজার মোফাক্কার মোরশেদ খান চৌধুরী, এলাক ফ্যাসিলিটেটর মতিউর রহমান। তাছাড়াও অংশগ্রহণকারী তরুণরা দুর্নীতি বিষয়ক ব্যক্তিগত অভিজ্ঞতা শেয়ার এবং দুর্নীতি বিরোধী আন্দোলন কে আর বেগবান করতে বিভিন্ন কর্ম-পরিকল্পনা গ্রহণ করে।

অালোচনা সভায় বক্তারা বলেন, ব্রিটিশবিরোধী আন্দোলন, ভাষা আন্দোলন, মহান মুক্তিযোদ্ধ, গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনসহ বাংলাদেশের প্রতিটি সাফল্যে রয়েছে এই আপনাদের মতো তরুণদের অগ্রগামী ভূমিকা, যেখানে স্বপ্ন দেখায় সুন্দর বাংলাদেশের। এই তরুণ সমাবেশ থেকে প্রাপ্ত জ্ঞান নিজের কাজে লাগানো, অন্যকে জানানো এবং স্ব-স্ব- সংগঠনে চর্চা করার জন্য আহ্বান জানান।

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/১৪-০৬-২০১৭ইং/ অর্থ 

Comments

comments

You might also like More from author

Leave A Reply

Your email address will not be published.

মুক্তিযোদ্ধার কন্ঠ