ফলোআপ “এক শিক্ষা প্রতিষ্ঠানে তালা’’ : ঝড়ে গেল ৩২ শিক্ষার্থী

মুহাম্মদ কাইসার হামিদ, ভ্রাম্যমাণ প্রতিনিধি :

বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার উপর গুরুত্ব দেওয়ার ফলে “ শিক্ষা নিয়ে গড়বো দেশ, শেখ হাসিনার বাংলাদেশ ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে দেশের মানুষকে শত ভাগ শিক্ষিত নিশ্চিত করার লক্ষে দেশ যখন এগিয়ে যাচ্ছে এ মূহুর্তে কিশোরগঞ্জের কুলিয়ারচরে এক বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান মর্নিং রোজ মডেল কিন্ডার গার্ডেন এন্ড স্কুলের অংশিধারদের মধ্যে ভিতরগত কোন্দলের জের ধরে এক অংশিধার শিক্ষা প্রতিষ্ঠানে তালা ঝুলানোর ফলে বাধাগ্রস্থ হয় কোমলমতি শিশুদের শিক্ষা ব্যবস্থা । এর ফলে ৪ দিন ধরে তাদের ২য় সেমিষ্টার পরীক্ষায় ১২০ জন শিক্ষার্থী পরীক্ষা দিতে না পাড়ায় ৩২ জন শিক্ষার্থী স্কুল থেকে ঝড়ে পরেছে বলে অভিযোগ পাওয়া যায়।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার পৌর সদরস্থ পূর্ব গাইলকাটাঁ পৌরসভা সংলগ্ন মর্নিং রোজ মডেল কিন্ডার গার্ডেন এন্ড স্কুল প্রতিষ্টাদের মধ্যে ভিতরগত কোন্দলের কারনে অংশিধার মোঃ মনিরুজ্জামান নূর গত ৫জুলাই বুধবার দিবাগত রাত ১০টার দিকে ওই শিক্ষা প্রতিষ্টানের সাটারে তালা লাগিয়ে ওয়াল্ডিং মেশিন দ্বারা জ্বালাই করে লক করে দেয়। পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী গত ৬ জুলাই বৃহস্পতিবার ২য় সেমিষ্টার পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও শিক্ষা প্রতিষ্টানে তালা ঝুলানো থাকার ফলে কেজি প্লে থেকে ৬ষ্ট শ্রেণী পর্যন্ত ১২০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করতে পরেনি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মাধ্যমে কোন প্রকার সমাধান না হওয়ায় ৪ দিন পরীক্ষায় অংশগ্রহণ করতে না পেরে ছাত্র-ছাত্রী ,অভিভাবক ও শিক্ষকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। অবশেষে প্রশাসন ও এলাকা বাসীর চাপে অংশিধার মোঃ মনিরুজ্জামান নূর ওই শিক্ষা প্রতিষ্ঠানের তালা খুলে দিলে গত শনিবার থেকে শিক্ষার্থীদের পরীক্ষা শুরু হয়।

প্রতিষ্ঠানের পরিচালক জাকিয়া বেগম অভিযোগ করে বলেন, তালা লাগানোর ফলে ক্ষোভে ৩২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন না করে শিক্ষা প্রতিষ্ঠান থেকে ঝড়ে পড়েছে।

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/১৮-জুলাই২০১৭ইং/নোমান

Leave A Reply

Your email address will not be published.